parbattanews

পানছড়ির জুলিয়াসের জিনিয়াস ফলাফল

পানছড়ির এসএসসিতে টেলেন্টপুলে বৃত্তি পেয়েছে জুলিয়াস চাকমা। গত ১৬ ফেব্রুয়ারি রাতে এই ফলাফল ঘোষণা করা হয়। জুলিয়াস ৪নং লতিবান ইউপির চন্দ্রনাথ চেয়ারম্যান পাড়ার শিক্ষক দম্পত্তি প্রিয়মনি ও কুঞ্জনা চাকমার সন্তান। এবারের এসএসসিতে উপজেলার সে একমাত্র টেলেন্টপুল বৃত্তিধারী।

জানা যায়, ৪র্থ শ্রেশি থেকেই মেধাবী জুলিয়াসের ফলাফল ছিল জিনিয়াস। ৪র্থ শ্রেণীর জেলা পরিষদ বৃত্তিতে জেলা সেরা ছাড়াও পঞ্চম, অষ্টম ও এসএসসিতে জিপিএ ৫সহ রয়েছে ধারাবাহিক টেলেন্টপুল বৃত্তি। তার মা ও বাবা বিষয়টি নিশ্চিত করেন।

পানছড়ি সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের এই শিক্ষার্থীকে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে তার ভর্তি চুড়ান্ত করেছে। এইসএসসিতেও ধারাবাহিক ফলাফল ধরে রাখার ব্যাপারে সে আশাবাদী। বুয়েটে লেখাপড়া করে ভবিষ্যতে প্রকৌশলী হওয়ার স্বপ্ন দেখছে সে।

অষ্টম শ্রেণীতে জিপিএ ৫ ও টেলেন্টপুল বৃত্তি পাওয়ার পর সাবেক বিদ্যালয় প্রধান বেলী চাকমা তাকে বিমানে চড়ানোর স্মৃতিটা বেশি আনন্দদায়ক বলে জানায়। এই ফলাফলের জন্য মা-বাবার পাশাপাশি বিদ্যালয়ের শিক্ষকদের আন্তরিকতার কথা বার বার তুলে ধরে জিনিয়াস।

পানছড়ি সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভার:) সুগত চাকমা বিষয়টি নিশ্চিত করে জানান, আমার দীর্ঘ শিক্ষকতা জীবনে এমন মেধাবী আর নজরে পড়েনি। মোট কথা সব দিক দিয়ে সে অতুলনীয়। সে বিদ্যালয়ের আইডল বলে তিনি উল্লেখ করেন।

Exit mobile version