parbattanews

পানছড়ির প্রাক প্রাথমিকে ভুতুড়ে পরিদর্শন

স্টাফ রিপোর্টার:

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় ইসলামিক ফাউন্ডেশান কর্তৃক পরিচালিত প্রাক প্রাথমিকে ক্লাশ চলে সকাল আট’টা থেকে দশ’টা পর্যন্ত। এসব প্রাক প্রাখমিক কেন্দ্রগুলো দেখাশুনার দায়িত্বে রয়েছে একজন মডেল কেয়ার টেকার। তবে সাব্বির মাহামুদ নামের পানছড়ির মডেল কেয়ার টেকার নিয়োগের পর থেকেই সে বিতর্কিত। ভূয়া কাগজপত্র দিয়ে মডেল কেয়ার টেকার পদে চাকুরী নেয়ার তদন্ত এখনও অব্যাহত রেখেছে জেলা ইসলামিক ফাউন্ডেশন। এরি মাঝে সে ঘটিয়ে বসেছে এক অবাক করা কাণ্ড।

প্রাক প্রাথমিক কেন্দ্রগুলো পরিদর্শনের জন্য নির্দিষ্ট সময় রয়েছে কেন্দ্র চলাকালীন সময় তথা সকাল সাড়ে দশ’টা পর্যন্ত। কিন্তু মঙ্গলবার মডেল কেয়ার টেকার নিয়মনীতিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে এক ভুতুড়ে পরিদর্শন করেন বিকাল চার’টায়। উপজেলার ৩নং পানছড়ি ইউপির পাইলট ফার্ম এলাকার কেন্দ্র দুটি পরিদর্শনকালে কেন্দ্রে কেউ না থাকলেও তিনি নিজেই রেজিস্টার খাতা বের করে পরিদর্শনে লেখা লেখি করেন। তার এ ভুতুড়ে পরিদর্শন নিয়ে এলাকাবাসীর মাঝে সমালাচনা শুরু হয়।

এ ব্যাপারে পানছড়িতে সুপারভাইজারের দায়িত্বে থাকা জেলা ইসলামিক ফাউন্ডেশনের মো. নুরুন্নবী জানান, সকাল ৮’টা থেকে সাড়ে দশ’টা পর্যন্ত কেন্দ্রগুলো খোলা থাকে এবং এ সময়ের মধ্যেই মডেল কেয়ারটেকারের পরিদর্শনের সময়। বিকাল ৪’টার পরিদর্শন বিধি বহির্ভুত বলে তিনি জানান।

Exit mobile version