পানছড়ির সুমনের বাঁচার আকুতি

fec-image

মাস ছয়েক আগেও সুস্থ সবল দেহের অধিকারী ছিল মোবারক হোসেন সুমন। মাত্র ছয় মাসের ব্যবধানেই সুমন লিকলিকে দেহ নিয়ে যন্ত্রণায় কাতরাচ্ছে বিছানায়। তার আকুতি আমাকে সবাই সহযোগিতা করে বাঁচান।

জানা যায়, সুমন উপজেলার দমদম গ্রামের বয়োবৃদ্ধ মিজানুর রহমানের সন্তান। সে ৩নং পানছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের চলমানসহ দু’দুবারের সাংগঠনিক সম্পাদক ও পেশায় একজন গাড়ি চালক।

কোমর বরাবর ডান পায়ে বিচির মতো হয়ে পচন ধরলে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোসার্জারী বিভাগের হাড় জোড়া, বিকলাঙ্গ বিশেষজ্ঞ ও সার্জন ডা: লিটন কুমার রায়ের স্বরণাপন্ন হয়। সেখানে প্রাইভেট ক্লিনিকে ভর্তি, বিভিন্ন পরীক্ষা-নীরিক্ষা ও ঔষধ ক্রয়ে প্রায় লক্ষাধিক টাকা খরচ হয়। কিছুদিন হালকা সুস্থ থাকার পর আবারও প্রচণ্ড যন্ত্রণা শুরু হলে খাগড়াছড়িতে ডা: পলাশ নাগ ও বর্তমানে ডা: নয়নময় ত্রিপুরার কাছে চিকিৎসা নিচ্ছে। এরই মাঝেও অর্ধ লক্ষাধিক টাকা শেষ।

তাছাড়া নিয়মিত ক্রয় করা লাগছে ঔষধ। ডাক্তারের পরামর্শ মতে অপারেশন করা খুবই জরুরী। একমাত্র অপারেশন করলেই স্বাভাবিক জীবনে ফেরা সম্ভব। এতে খরচ হবে প্রায় দুই লক্ষাধিক টাকা। কিন্তু অর্থনৈতিক দুরবস্থার কারণে চিকিৎসার পরিবর্তে বর্তমানে যন্ত্রণায় বিছানায় কাতরাচ্ছে। সেন্ট্রাল আওয়ামী লীগ উপ-কমিটির নেতা নিকি রোয়াজা কিছু চিকিৎসা খরচ দিয়েছে বলে জানান। তার চিকিৎসার জন্য ২৯৮ নং আসনের সাংসদ ও বিত্তবানদের সু-দৃষ্টি কামনা করছে সে।

পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল মোমিনের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি সাধারণ সম্পাদক বিজয় দেবের সাথে কথা বলতে বলেন। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব বিষয়টি গুরুত্বের সহিত দেখবেন বলে জানান। তার বিকাশ পার্সোনাল নাম্বার ০১৮২৫৫৩৩৩৫৫।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন