parbattanews

পানছড়ি কলেজে বাঙালি ছাত্রদের উপর পাহাড়ি ছাত্র পরিষদ কর্তৃক উগ্রসাম্প্রদায়িক হামলা

 

প্রেস বিজ্ঞপ্তি:

মঙ্গলবার খাগড়াছড়ি জেলার পানছড়ি সরকারি কলেজে পাহাড়ি ছাত্র পরিষদ কর্তক ছয় নিরীহ বাঙালি ছাত্র কে উগ্রসাম্প্রদায়িক কারণে নির্মম ভাবে মারধর করে কলেজ থেকে বের করে দেয়। পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ , পানছড়ি উপজেলা শাখার নেতৃবৃন্দ এই ঘটনায় তিব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে প্রতিবাদ জানান।

ঘটনায় উগ্র সাম্প্রদায়িক হামলায় আহত ১ম বর্ষের ছাত্র মোল্লা পাড়া এলাকার আরমান , দমদম এলাকার ইসমাইল ২য় বর্ষের ছাত্র উল্টাছড়ির হোহেল রানা , দমদমের দিদার , উল্টাছড়ির ফরহাদ এবং ২য় বর্ষের ছাত্র মো. হাসান উল্যাহদের অভিযোগ গত ১ সপ্তাহ ধরে প্রতিদিনই বাঙালি ছাত্ররা যথানিয়মে সকাল ৯.৩০টায় শ্রেণিকক্ষে হাজির হয়ে সামনের আসনে বসে কিন্তু পাহাড়ি ছাত্র পরিষদের নেতাকর্মীরা কলেজে দেরীতে ক্লাসে উপস্থিত হয়ে জোরপূর্বক সামনের টেবিল হতে বাঙালি ছাত্রদের উঠিয়ে দিত এবং তারা প্রতিবাদ করলেই মারধর করত ।

আজও তারা যথারীতি ক্লাসে গিয়ে একাদ্বশ ও দ্বাদশ শ্রেণির সামনের আসনে বসা বাঙালি ছাত্রদের জোরপূর্বক উঠিয়ে দেওয়াতে প্রতিবাদ জানানে হিমেল চাকমা(কলেজ শাখার সভাপতি পিসিপি), সুকিরণ চাকমা ও করেল চাকমার নেতৃত্বে বহিরাগত ৩০/৪০জন পাহাড়ি ছাত্রপরিষদের কর্মী যোগদেয় ও নিরীহ বাঙালি ছাত্রদের মারাত্মক ভাবে মারধর করে কলেজ থেকে বের করে দেয়।

উল্লেখিত হামলায় পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ, খাগড়াছড়ি জেলা শাখার পক্ষ থেকে সভাপতি মো. মাঈন উদ্দীন ও সাধারণ সম্পাদক এসএম মাসুম রানা তীব্র প্রতিবাদ জানান সেই সাথে  কলেজ কর্তৃপক্ষ ও প্রশাসনের নিকট দাবি জানান আগামী ২৪ঘন্টার মধ্যে নিরীহ ছাত্রদের উপর হামলাকারী সন্ত্রাসীদের শাস্তির আওতায় আনতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার শান্তিপূর্ন সহাবস্থান নিশ্চিত করতে কলেজে সাধারণ ছাত্র/ছাত্রীদের নিরাপত্তার বিধান করতে। অন্যথায় সাধারণ ছাত্র/ছাত্রীদের নিরাপত্তার স্বার্থে কঠোর আন্দোলন কর্মসূচির ঢাক দেওয়া হবে।

Exit mobile version