পানছড়ি ডিগ্রি কলেজে ‘নকলমুক্ত পরিবেশে পরীক্ষা’ শীর্ষক আলোচনা সভা

COLLEGE

শাহজাহান কবির সাজু, পানছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় পানছড়ি ডিগ্রি কলেজ আয়োজন করেছে এক ব্যতিক্রমী আলোচনা সভা। শিক্ষার ধাপ আরো এগিয়ে নিতে এই আলোচনা সভার মূল প্রতিপাদ্য বিষয় ছিল “নকল মুক্ত পরিবেশে পরীক্ষা” শীর্ষক আলোচনা।

শনিবার সকাল দশ’টা থেকে আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন পানছড়ি ডিগ্রি কলেজ অধ্যক্ষ সমীর দত্ত চাকমা। কলেজের আই.সি.টি শিক্ষক রত্ন কুসুম চাকমার সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন সিদ্দিক। এ সময় বিশেষ অতিথি ছিলেন পানছড়ি উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জয়নাথ দেব।

অনুষ্ঠানের শুরুতেই অতিথিদের বরণ করে নেয় প্রথম বর্ষের ছাত্রী তৃষা চাকমা। কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষক শান্তিময় চাকমার স্বাগত বক্তব্যর মধ্যে দিয়েই শুরু হয় অনুষ্ঠানের মূল পর্ব। বক্তারা পানছড়ি ডিগ্রি কলেজে অনার্স কোর্স চালু করার জন্য প্রধান অতিথির সহযোগিতা কামনা করেন। প্রধান অতিথিও এ ব্যাপারে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, বাংলা বিভাগের শিক্ষক সত্যজিত চাকমা, গণিত শিক্ষক দেবাশীষ চাকমা, রাষ্ট্রবিজ্ঞানের রোটন চাকমা ও পদার্থ বিজ্ঞানের উত্তরা চাকমা প্রমুখ।

অনুষ্ঠানের শেষান্তে ১এপ্রিল থেকে শুরু হতে যাওয়া পানছড়ি ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের এক বিদায় অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন