parbattanews

পানছড়ি ডিগ্রী কলেজের সাবেক বাংলা প্রভাষককে সংবর্ধনা প্রদান

azad bulbul PIC

পানছড়ি প্রতিনিধি:

১৯৯৩ সালে জাতীয় শিক্ষা সপ্তাহে পানছড়ি থানার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন তৎকালীন পানছড়ি কলেজের বাংলা বিভাগের প্রভাষক গাজী গোলাম মাওলা (আজাদ বুুলবুল)। পানছড়ি কলেজের সাবেক এই প্রভাষক পি.এইচ.ডি ডিগ্রী অর্জন করায় গর্বে গর্বিত হয়েছেন পানছড়ি ডিগ্রী কলেজ পরিবার। এ উপলক্ষে পানছড়ি ডিগ্রী কলেজ আয়োজন করেছিল এক সংবর্ধনা অনুষ্ঠানের।

বর্তমান চট্টগ্রাম সরকারী হাজী মুহাম্মদ মহসিন কলেজের বাংলা বিভাগের সহকারি অধ্যাপক প্রথিতযশা লেখক ও গবেষক ড. গাজী গোলাম মাওলা (আজাদ বুুলবুল)কে শনিবার পানছড়ি ডিগ্রী কলেজ মিলনায়তনে এক বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে সংবর্ধনা, ক্রেষ্ট প্রদান ও অভিনন্দন জানানো হয়।

এতে সভাপতিত্ব করেন পানছড়ি ডিগ্রী কলেজের অধ্যক্ষ সমীর দত্ত চাকমা। বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সত্যজিৎ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক শিবু নারায়ন পাল। এ সময় আরো বক্তব্য রাখেন অধ্যাপক শান্তিময় চাকমা, নিরোৎপল খীসা, হিরেন্দ্রলাল ত্রিপুরা, দেবাশীষ চাকমা প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ড. গাজী গোলাম মাওলার সাথে আলাপকালে তিনি এ প্রতিবেদককে জানান, পার্বত্য চট্টগ্রামের উপজাতীয় সংস্কৃতি, পরিপ্রেক্ষিত চাকমা, মারমা ও ত্রিপুরা নৃগোষ্ঠী শীর্ষক অভিসন্দর্ভ রচনার জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে পিএইচ.ডি ডিগ্রী অর্জন করেন।

Exit mobile version