পানছড়ি নালকাটা বৌদ্ধ বিহারের উপাধ্যক্ষ আনন্দ পাল থের’র পরলোক গমন

শোক সংবাদ

স্টাফ রিপোর্টার:

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার নালকাটা আম্রকানন জনকল্যাণ বৌদ্ধ বিহারের উপাধ্যক্ষ আনন্দ পাল থের বার্ধক্য জনিত কারণে সোমবার রাত ১২.৫২ টায় ইহলোক ত্যাগ করে পরলোকে গমন করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। ভিক্ষুত্ব জীবনে তিনি ১২বছর বর্ষাবাসে অতিবাহিত করেন। জেলার মহালছড়ি উপজেলার লিমুছড়ি গ্রামে তার জন্ম। গৃহ জীবনে তার নাম ছিল হৃদয় রঞ্জন চাকমা।

এ উপলক্ষে মঙ্গলবার বেলা ১টায় পার্বত্য ভিক্ষু সংঘ বাংলাদেশ কর্তৃক বিহার প্রাঙ্গনে এক শোক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ভান্তে সুমনা মহাথের। বিশেষ অতিথি ছিলেন উ. সুরিয়া মহাথের, শাসনা প্রিয় মহাথের, নন্দপ্রিয় থের ও জিতানন্দ থের।

এ সময় প্রধান আলোচক ছিলেন ড. দীপংকর থের, আদিরত্ন ভিক্ষু, নালাকাটা বিহারাধ্যক্ষ লোক জ্যোতি ভিক্ষু। এছাড়াও উপস্থিত ছিলেন পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা, ৪নং লতিবান ইউপি চেয়ারম্যান শান্তিজীবন চাকমা, বিহার সভাপতি রসিক মোহন চাকমা।

এদিকে নালকাটা আ¤্রকানন জনকল্যাণ বৌদ্ধ বিহারের উপাধ্যক্ষ আনন্দ পাল থের’র মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পানছড়ি প্রেস ক্লাব সভাপতি এস চাঙমা সত্যজিৎ। আজ তাকে পেটিকাবদ্ধ করা হয় এবং আগামী ৪মার্চ প্রয়াতের অন্তোষ্টিক্রিয়া সম্পন্ন করার সিদ্ধাস্ত গ্রহণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন