parbattanews

পার্বত্যঞ্চল থেকে সেনাক্যাম্প প্রত্যাহারের প্রতিবাদে বাঘাইছড়িতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত

IMG_20160514_191934 copy

প্রেস বিজ্ঞপ্তি

পার্বত্য অঞ্চল থেকে ৪ টি বিগ্রেড ছাড়া বাকী সব সেনা ক্যাম্প প্রত্যাহারের ঘোষণার প্রতিবাদে পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদ বাঘাইছড়ি উপজেলা, পৌর ও কলেজ শাখা প্রতিবাদ সভা করেছে। সোববার বাঘাইছড়ির চৌমূহনী দলিয় কার্যালয়ে বিকাল ৫ টায় এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় পিবিসিপির বাঘাইছড়ি উপজেলার সিনিয়র সহ-সভাপতি মো. লোকমান হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মো. আবুল কাইয়ুম। উক্ত সভায় বক্তব্য রাখেন, বাঘাইছড়ি উপজেলা সাধারণ সম্পাদক মো. নুর উদ্দিন, বাঘাইছড়ি পৌর শাখার সভাপতি মো. খোরশেদ আলম, বাঘাইছড়ি পৌর শাখার সাধারণ সম্পাদক মো. নুরুল আলম রুবেল, বাঘাইছড়ি পৌর শাখার সাংগঠনিক সম্পাদক মো. আলমগীর হোসেন, কাচালং কলেজ শাখার সভাপতি মো. মহিউদ্দিন, কাচালং কলেজ শাখার সাধারণ সম্পাদক মো. সুলতান আহাম্মদ প্রমূখ।

এ সময় তারা বলেন, পার্বত্য চট্রগ্রাম আজ উপজাতীয় সন্তাসীদের অত্যাচারে অতিষ্ট|পার্বত্য অঞ্চলে প্রতিনিয়ত সাধারণ মানুষ হত্যা, চাঁদাবাজি, অপহরণ, গুম ও নির্যাতনের শিকার হচ্ছেন। পার্বত্য অঞ্চলে অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসীদের দমন করতে বাংলাদেশ সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। অত্যন্ত দুঃখের বিষয় একটি কূচক্রি মহল সেনাবাহিনী নিয়ে নানা অপ্রচার চালাচ্ছে। দেশের স্বাধীনতার ও সার্বোভৌমত্ব রক্ষায় পার্বত্য অঞ্চলে সেনাবাহিনী উপস্হিতি অত্যান্ত জরুরী। অন্যথায় সরকার পার্বত্য অঞ্চলের নিয়ন্ত্রণ হারাবে বলে তারা মনে করেন। তাই দেশের স্বাধীনতা ও সার্বোভৌমত্ব রক্ষায় পার্বত্য অঞ্চল থেকে সেনা ক্যাম্প প্রত্যাহার না করে প্রত্যাহারকৃত সেনা ক্যাম্প পুনরায় স্থাপনের জন্য সরকারের কাছে জোর দাবি জানান তারা।

উল্লেখ্য যে, গত ৮মে ঢাকাস্থ বেইলি রোডে অবস্থিত পার্বত্য কমপ্লেক্স উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সেনাক্যাম্প প্রত্যাহারের ঘোষণা দেন।

Exit mobile version