পার্বত্যনিউজের মাধ্যমে আমার খবর প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হওয়ায় সেরা জায়িতা পুরস্কার পাওয়া সহজতর হয়েছে- সেরা জয়িতা রোজি

rozi

শাহজাহান কবির সাজু, পানছড়ি ॥

পার্বত্যনিউজের মাধ্যমে আমার বিভিন্ন কার্যাদির খবরাদি ধারাবাহিকভাবে প্রকাশিত হওয়ায় প্রশাসন থেকে শুরু করে প্রধানমন্ত্রী পর্যন্ত এ খবরগুলো দৃষ্টিগোচর হয়েছে। যার ফলে জয়িতা পুরষ্কার পাওয়া আমার জন্য সহজতর হয়েছে। তাই বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের জন্য  পার্বত্যনিউজকে  আবারো কৃতজ্ঞতা জানাই। পানছড়ি শিল্পকলা কর্তৃক সম্বর্ধিত হয়ে দেশ সেরা জয়িতা রোজি পার্বত্যনিউজ প্রতিনিধির কাছে এভাবেই তার প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তিনি আরো বলেন, এ পুরষ্কার আমার নয় এটা আপনাদের। সকলের সার্বিক সহযোগিতার ফলে আমার এ সাফল্য অর্জন সম্ভব হয়েছে এভাবেই অনুভুতি ব্যক্ত করলেন জয়িতা নারী রোজী।

মহান বিজয় দিবস’১৪ উপলক্ষে এক সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করেছিল পানছড়ি শিল্পকলা। আর সাংস্কৃতিক অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল জয়িতা নারী সংবর্ধনা। পানছড়ি উপজেলা শিল্পকলার সভাপতি উপজেলা নির্বাহী অফিসার শেখ মুর্শিদুল ইসলাম পানছড়ি উপজেলাবাসীর পক্ষে হাজারো করতালির মাঝে ক্রেষ্ট তুলে দেন রোজীর হাতে। এ সময় উপস্থিত ছিলেন শিল্পকলা ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাথ দেব।

গত ১০/৩/১৪ তারিখ প্রধানমন্ত্রী সম্মাননা পেয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলার প্রত্যন্ত উপজেলা পানছড়িকে সারা বাংলার পরিচয় করে দিয়েছিল রোজী। চট্টগ্রাম বিভাগীয় “জয়িতার অন্বেষণে বাংলাদেশ” কর্মসূচীতে জয়িতা নারী (এ দেশের সংগ্রামী নারীদের প্রতীকী নাম) হিসাবে পুরষ্কৃত হয়েছিলেন রোজী।

১০/৩/১৪ তারিখ সোমবার বিকাল ৩টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিদ্যুৎ ও জ্বালানী উপদেষ্টা তোহিদ-ই- ইলাহী প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সম্মাননা প্রদান করেন। এ সময় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব তায়েদুল ইসলামও উপস্থিত ছিলেন বলে জানান, খাগড়াছড়ি জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাধবী বড়ুয়া।

 পানছড়ি উপজেলার ১ নং লোগাং ইউপির ফাতেমা নগর গ্রামের ফজল আহাম্মদ ও নূর আয়শা বেগমের মেয়ে রোজী আক্তার জন্ম লগ্ন থেকেই শারিরীক প্রতিবন্ধী। উপজেলার দমদম গ্রামের দুলাল মিয়ার সহধর্মিনী এই রোজী এলাকার প্রায় তিন শতাধিক নারীকে সেলাই প্রশিক্ষন শিখিয়ে করেছেন স্বাবলম্বী,  আজো চলছে সেলাই প্রশিক্ষন কেন্দ্র, হয়েছেন ইউপি সদস্যা, বিভাগীয় পর্যায়ে হয়েছেন জয়িতা নারী, পরিশেষে জয় করেছেন প্রধানমন্ত্রী সম্মাননা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন