পার্বত্যনিউজে প্রকাশিত সংবাদে পানছড়ি-খাগড়াছড়ি সড়কে স্পীড ব্রেকার নির্মূলকরণ প্রক্রিয়া শুরু

 Follow Up

শাহজাহান কবির সাজু, পানছড়ি:

“ছাব্বিশ কিলোমিটারে তেতাল্লিশ স্পীড ব্রেকার” পানছড়ি-খাগড়াছড়ি সড়কের এই দুরবস্থার খবরটি পার্বত্য নিউজে প্রকাশিত হয়েছিল। এ সংবাদটি প্রকাশের পর পরই বিভিন্ন প্রশাসন থেকে শুরু করে জনমনেও চাঞ্চল্য সৃষ্টি হয়েছিল। অবশেষে গত দু’তিন দিন থেকে শুরু হয়েছে ব্যাঙের ছাতার মতো অপরিকল্পিতভাবে গড়ে তোলা স্পীড ব্রেকার নির্মূলকরণ।

এরই মাঝে নালকাটা কিলোমিটার ও মুনিগ্রাম এলাকাসহ প্রায় ছয়টি স্পীড ব্রেকার নির্মূল করা হয়েছে। এই স্পীড ব্রেকার যন্ত্রনায় যাত্রী সাধারণ ভুগছিল শারিরীক ও মানসিক যন্ত্রনায়। তাছাড়া গাড়ী থেকে নামার পর দেখা যেত হরেক রকম দৃশ্য। কারো কোমর গেলো, কারো হাটু গেলো, কারো বুকের যন্ত্রনা বেড়েছে ইত্যাদি ইত্যাদি। যার মূল কারণ ছিল খাগড়াছড়ি টিউফা স্কুল থেকে পানছড়ি বাজার পর্যন্ত তেতাল্লিশটি স্পীড ব্রেকার।

অনেকে এই সড়কটিকে ব্রেক কষা-কষির সড়কও বলেছিল। এই ব্রেক কষা-কষি নিয়ে প্রতিনিয়ত গাড়ী চালক ও যাত্রী সাধারণের মাঝে চলছিল বাগ-বিতন্ডা, হাতা-হাতি ও মারা-মারি। অথচ ড্রাইভারের কিছুই করার ছিলনা, তেতাল্লিশ বার ব্রেক কষা লাগবেই।

অবশেষে পার্বত্য নিউজের মাধ্যমে তেতাল্লিশটি স্পীড ব্রেকারের কাহিনী তুলে ধরার পর সড়ক ও জনপথ বিভাগ তা অপসারণে তৎপর হয়। যার ফলে পথচারীদের কিছুটা হলেও স্বস্তি প্রশাসনের এই তৎপরতায়। দুরদুরান্তে মানুষের মনে স্বস্তি এসেছে ঈদে কিছুটা হলেও আরামে বাড়িতে যাতায়াত করতে পারবে বলে।

এ ব্যাপারে খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগে নির্বাহী প্রকৌশলী মো: ইসমাইল হোসেনের সাথে মুঠোফোনে আলাপকালে তিনি এ প্রতিবেদককে জানান, বিপদজনক ছয়টি ব্রেকার নির্মূল করা হয়েছে এবং পর্যায়ক্রমে অপরিকল্পিতভাবে গড়ে তোলা স্পীড ব্রেকার সহসাই নির্মূল করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন