পার্বত্যমন্ত্রী বীর বাহাদুরের গণসংবর্ধনা বুধবার: কয়েকশ’ তোরণ নির্মাণ

Bandarban pic-21.1.2014

স্টাফ রিপোর্টার:

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী নিযুক্ত হওয়ায় পর বুধবার প্রথম নিজ জেলা বান্দরবানে আসছেন বীর বাহাদুর এমপি। তার আগমন উপলক্ষে জেলা শহরকে বর্ণাঢ্য সাজে সাজানো হয়েছে। শহরের রাজার মাঠে গণ সংবর্ধনার আয়োজন করেছে বান্দরবান জেলা আওয়ামীলীগ। এ উপলক্ষে রাজার মাঠে বানানো হয়েছে বিশাল মঞ্চ। গণ সংবর্ধনা শেষে জাতীয় ও স্থানীয় শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আওয়ামীলীগ অফিস সূত্রে জানা যায়, গণ সংবর্ধনা অনুষ্ঠানে জেলার সকল উপজেলার থেকে প্রায় ২৫ হাজার আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মী উপস্থিত হওয়ার কথা রয়েছে। গণ সংবর্ধনা অনুষ্ঠানকে ঘিরে ৬টি মূল কমিটি ও উপজেলা পর্যায়ে ৭টিসহ মোট ১৩টি বিভিন্ন পর্যায়ের কমিটি গঠন করা হয়েছে।
পার্বত্যমন্ত্রীর নিজ জেলা বান্দরবানে আগমন উপলক্ষে চট্টগ্রাম থেকে তোরণ নির্মানের কাজ শুরু হয়েছে। আওয়ামী লীগ ও তার সহযোগী জেলা প্রশাসন, পৌরসভা, জেলা কাঠ ব্যাবসায়ী সমিতিসহ বিভিন্ন সাংস্কৃতিক সামাজিক প্রতিষ্ঠানের পক্ষ হতে তোরণ নির্মাণ করা হয়েছে।

শহরের রাস্তাঘাট পরিস্কার পরিছন্ন করার কাজ শুরু করেছে বান্দরবান পৌরসভা। এছাড়া রাজার মাঠসহ আশেপাশের এলাকাগুলোকে বর্ণাঢ্য রঙে সাজানো হয়েছে। জনসাধারণকে ধুলোবালি থেকে রক্ষা পেতে দমকল বাহিনীকে রাজার মাঠে পানি দিতে দেখা গেছে।

বান্দরবান থেকে দীর্ঘ ৩৭ বছর পর প্রথম মন্ত্রী হওয়ায় উৎসব আমেজে মেতে উঠেছে দলীয় নেতাকর্মী ও বান্দরবানের জনসাধারণ। গণসংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে বিকাল তিনটায় পার্বত্যমন্ত্রী রাজার মাঠে উপস্থিত হওয়ার কথা রয়েছে। উপস্থিতির পরপরই দেয়া হবে ব্যাক্তি, সংগঠন ও সামাজিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে গণসংবর্ধনা। চট্টগ্রাম থেকে বান্দরবানে আসার পথে দোহাজারী স্টেশনে এক পথ সভায় বক্তব্য রাখার কথা রয়েছে।

প্রসঙ্গত:  ১০ম জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে টানা পঞ্চম বারের মত বান্দরবানের ৩০০ নং আসন থেকে বীর বাহাদুর সংসদ সদস্য নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী দলীয় বিদ্রোহী প্রার্থী আওয়ামীলীগের সভাপতি প্রসন্ন কান্তি তঞ্চগ্যাকে প্রায় ২৯ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে নির্বাচিত হন বীর বাহাদুর। এবারের প্রথম বান্দরবান থেকে মন্ত্রী পরিষদে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয় তাকে। দীর্ঘ ৩৭ বছর পর মন্ত্রী পেয়ে বান্দরবানে আনন্দের বন্যা ভাসছে। জিয়া সরকারের আমলে ১৫ তম প্রয়াত বোমাং রাজা অংশৈ প্রু চৌধুরী মন্ত্রী ছিলেন। এরপর ১৯৯১ সাল থেকে বীর বাহাদুর সংসদ সদস্য নির্বাচিত হলেও এবারই প্রথম তাকে মন্ত্রী পরিষদের সদস্য করা হয়। বীর বাহাদুর এর আগে প্রতিমন্ত্রী পদ পর্যাদার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ছিলেন। এছাড়া তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন