parbattanews

পার্বত্যাঞ্চলকে নিরাপদ রাখতে আরো ৩টি বিজিবি ব্যাটালিয়ন: মে. জে. আজিজ আহমেদ পিএসসি

Rangamati BGB Pic-29-09-13

আলমগীর মানিক, রাঙামাটি:
বর্ডার গার্ড বাংলাদেশ এর নব গঠিত ৫৪ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এর পতাকা উত্তোলনের মাধ্যমে নতুন ব্যাটলিয়ানের উদ্বোধন করা হয়েছে। আজ বাঘাইছড়ি ৩৯ বিজিবি সদর দপ্তরে বর্ডার গার্ড বাংলাদেশ এর মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ পিএসসি, জি আনুষ্ঠানিক পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে এই ব্যাটালিয়নের যাত্রা শুরু হলো।
৩৯ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এর ব্যবস্থাপনায় পতাকা উত্তোলন অনুষ্ঠানে বিজিবি দক্ষিণ পূর্ব রিজিয়নের রিজিয়ন কমান্ডার চট্টগ্রাম, ব্রিগেডিয়ার জেনারেল আলী মরতুজা খাঁন, এএফডব্লিউসি, পিএসসি, খাগড়াছড়ি সেনা রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামসুল ইসলাম, পিএসসি, খাগড়াছড়ি সেক্টরের সেক্টর কমান্ডার, কর্ণেল খোন্দকার ফরিদ হাসান সহ উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তা এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিজিবি এর চৌকষ অফিসার, জেসিও এবং সৈনিকদের সমন্বয়ে এক মনোজ্ঞ কুচকাওয়াজ অনুষ্ঠানের মাধ্যমে পতাকা উত্তোলন অনুষ্ঠান সম্পন্ন হয়। বিজিবি মহাপরিচালক তার বক্তব্যে বলেন, পার্বত্য অঞ্চলের ১২১ কিলোমিটার এলাকা আজো অরক্ষিত আছে। এই সীমান্ত এলাকার নিরাপত্তা নিশ্চিত করতে ৫৪ বর্ডার গার্ড নতুন ব্যাটালিয়নের যাত্রা শুরু হলো। তিনি বলেন, পার্বত্য অঞ্চলকে নিরাপদ রাখতে আরো ৩ টি ব্যাটালিয়ন সৃজনের পরিকল্পনা রয়েছে। আগামী কিছু দিনের মধ্যে এই ব্যাটালিয়ান সৃজনের কাজ শুরু হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

Exit mobile version