parbattanews

পার্বত্যাঞ্চলে উন্নয়নের বিরোধীতা করা উপজাতীয় নেতৃবৃন্দের ধর্ম- পার্বত্য বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদ।

পার্বত্য বাঙালী ছাত্র ঐক্য পরিষদ

‘পার্বত্য চট্টগ্রামে আজ পর্যন্ত সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে উপজাতি নেতৃবৃন্দের বিরোধীতা লক্ষণীয়। এরা দেশ ও জাতির শত্রু হিসাবে জনমনে চিহিৃত। এদেরকে শীঘ্রই নির্মূল করতে না পারলে দেশের উন্নয়ন কর্মকাণ্ডের ধারা অব্যহত রাখা এবং রাষ্ট্রের অখণ্ডতা হুমকির মূখে পড়বে’। বুধবার সকালে পার্বত্য বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদ কর্তৃক আয়োজিত সংগঠনের অস্থায়ী কার্যালয়ে সংগঠনের জেলা সভাপতি উজ্জ্বল পালের সভাপতিত্বে এক আলোচনা সভায় বক্তারা এই দাবী জানান।

উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সমঅধিকার আন্দোলন এর শীর্ষ নেতা জনাব এডভোকেট আবছার আলী। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ছাত্র নেতা মো. জহিরুল ইসলাম, মো. হাবিবুর রহমান, সাইফুল ইসলাম তারা, সাইফুল ইসলাম পালক প্রমূখ । সভা পরিচালনা করেন। সংগঠনের জেলা সাধারণ সম্পাদক মো. মুন্না তালুকদার।

বক্তারা আরো বলেন, উপজাতীয় সন্ত্রাসী রাজত্বের পতন আশঙ্কায় এবং উপজাতীয় নেতৃবৃন্দের নেতৃত্ব হারানোর ভয়ে ষড়যন্ত্রমূলকভাবে তারা সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে বাধা দিয়ে আসছে। ইতোপূর্বে তারা সৃষ্টিলগ্নে রাঙ্গামাটি সরকারী কলেজ, জেলা পরিষদসহ বিভিন্ন উন্নয়নমূলক প্রতিষ্ঠানের বিরোধীতা করেছিল। কিন্তু সরকারের শক্ত নীতির কারণে তাদের ষড়যন্ত্র সফল হয়নি। অথচ তারাই এখন সেই সকল প্রতিষ্ঠানের যাবতীয় সুযোগ সুবিধা ভোগ করে যাচ্ছে এবং অগ্রাধিকার ভিত্তিতে আধিপত্য বিস্তার করে যাচ্ছে। এখন রাঙ্গামাটি মেডিকেল কলেজ ও বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের বিরোধীতা তাদের নোংরা নীতির অংশ।

সভায় বক্তারা সরকারের কাছে আহ্বান জানিয়ে বলেন, সন্ত্রাসীদের রক্তচক্ষুর কাছে ভীত না হয়ে পার্বত্য জনগনের প্রাণের দাবী রাঙামাটি মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর শিক্ষা কার্যক্রম দ্রুত চালু করার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হোক। অন্যথায় দূর্বার আন্দোলনের মাধ্যমে দাবী আদায় করতে বাধ্য করা হবে।

প্রেস বিজ্ঞপ্তি

Exit mobile version