parbattanews

পার্বত্যাঞ্চলে গণবিস্ফোরনের হুমকি পিবিসিপি’র

জেলা সংবাদদাতা, রাঙামাটি:
রাঙামাটি কলেজ গেইট থেকে অপহৃত ফার্নিচার ব্যবসায়ি বায়েজিদকে অবিলম্বে উদ্ধারের দাবি জানিয়ে গণমাধ্যম কর্মীদের কাছে বিবৃতি দিয়েছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ। সংগঠনটির রাঙামাটি জেলা কমিটির প্রচার সম্পাদক মোঃ সুমন স্বাক্ষরিত বিবৃবিতে অবিলম্বে বায়েজিদ উদ্ধার নাহলে পার্বত্যাঞ্চলে গণবিস্ফোরনের হুমকিও দেওয়া হয়েছে।
মঙ্গলবার গণমাধ্যম কর্মীদের কাছে পাঠানো প্রেস বার্তায় উল্লেখ করা হয়, গত রোববার রাঙ্গামাটি শহরের কলেজ গেইট এলাকার ফার্নিচার ব্যবসায়ী বায়েজিদকে অপহরন করে উপজাতীয় সন্ত্রাসীরা। পাওনা টাকা আদায়ের জন্য শহরের রিজার্ভ বাজার যাওয়ার কথা বলে বের হয়ে অদ্যবদি আর ফেরৎ আসেনি। তার ব্যবহৃত মোবাইল নম্বরটি বন্ধ।
খোজ নিয়ে জানা যায় একজন উপজাতীয় লোকের কাছে কাঠ ক্রয়ের জন্য সাড়ে তিন লক্ষ টাকা পাবেন। দীর্ঘদিন ধরে ঐ উপজাতী তার সথে কোন প্রকার যোগাযোগ করছেনা। গত রোববার বায়েজিদকে মোবাইল করে রিজার্ভ বাজার এসে টাকা নিয়ে যেতে বলে। তখন সে রিজার্ভ বাজার টাকা আনার জন্য যায় অদ্য বদি বায়েজিদের কোন খোজ মেলেনি।
ঐ উপজাতি বায়েজিদকে অপহরন করে নিয়ে যায় বলে ধারনা করা হচ্ছে। পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ, রাঙ্গামাট জেলা শাখা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে এবং অপহৃত ব্যাক্তিকে দ্রুত উদ্ধার করার জন্য প্রশাসনের প্রতি আহবান জানাচ্ছ। অন্যথায় ঢাকা, চট্টগ্রামসহ ৩পার্বত্য জেলার সর্বস্তরের বাঙ্গালীদেরকে নিয়ে কঠোর আন্দোলনের মাধ্যমে প্রতিবাদ জানানো হবে।
পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের সাধারন সম্পাদক মোঃ আলমগীর হোসেন বলেন, পার্বত্য অঞ্চলে উপজাতীয় সন্ত্রাসীরা একের পর এক হত্যা, গুম, অপহরন, ধর্ষন, চাঁদাবাজি চালিয়ে যাচ্ছে। প্রশাসনের এ ক্ষেত্রে নিরব ভুমিকা।
জনমনে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এঅবস্থা চলতে থাকলে যেকোন সময় পার্বত্য অঞ্চলে গন বিস্ফোরনের রূপ নিতে পারে। যাহার দায়ভার সরকারকে নিতে হবে। জেলা সভাপতি মোঃ ইব্রাহিম বলেন, পার্বত্য চট্টগ্রামে দিন দিন উপজাতীয় সন্ত্রাসীদের রাজত্ব বৃদ্ধি পেয়েছে। এমনকি পাহাড়ে অস্ত্র নিয়ে ঘুড়া ফেরা, অপহরন, হত্যা, গুম, চাঁদাবাজীসহ নৈরাজ্য কায়েম করে পার্বত্য চট্টগ্রামকে দ্বিখন্ডিত করার গভীর চক্রান্ত চলছে।

তিনি এসব ষড়যন্ত্রের বিরুদ্ধে তীবৃ নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। তার সাথে সাথে যৌথ বাহিনী ও র‌্যাবের মাধ্যমে পার্বত্য অঞ্চল থেকে অবৈধ অস্ত্র উদ্ধার এবং উপজাতীয় সন্ত্রাসীদেরকে গ্রেফতার করে দেশদ্রোহী মামলায় দ্রুত বিচার আইনের মাধ্যমে বিচারের সম্মুখীন করার জন্য সরকারের প্রতি উদাত্ত আহবান জানাচ্ছে। এব্যপারে সর্বস্তরের আইন শৃঙ্খলা বাহীনি ও জনসাধারনের সহযোগিতা কামনা করেন।

Exit mobile version