CHT Minister-13-06-13

আলমগীর মানিক,রাঙ্গামাটি :
সরকার পার্বত্য ভূমি কমিশন আইন সংশোধনের মাধ্যমে পার্বত্য অঞ্চলে বসবাসরত সকল সম্প্রদায়ের ভূমির অধিকার নিশ্চিত করার উদ্যোগ নিয়েছে। কিন্তু সাম্প্রদায়িক একটি মহল এই ভূমি কমিশন আইন নিয়ে ঘোলা পানিতে মাছ শিকার করছে। কুচক্রী এই মহলটি থেকে দুরে থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রেখে সরকারের উন্নয়ন কর্মকান্ড গুলোতে সহযোগিতা করার আহবান জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপি। আজ রাঙ্গামাটির রিজার্ভ বাজার এলাকায় স্থানীয় জনসাধানের সাথে মতবিনিময় কালে তিনি এ কথা বলেন।

রিজার্ভ বাজার গীতাশ্রম কলোনী এলাকায় রিজার্ভ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি হাজী ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মুছা মাতব্বর, ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আব্দুল জব্বার, শ্রী শ্রী গীতাশ্রম মন্দিরের সাধারণ সম্পাদক প্রকাশ তালুকদার প্রমুখ।

এর আগে পার্বত্য প্রতিমন্ত্রী শ্রী শ্রী গীতা স্কুল, পুরানবস্তী জামে মসজিদ, আবাহনী ক্লাব কাম কমিউনিট সেন্টার, রিজার্ভ বাজারের বাজার সম্প্রসারণসহ প্রায় ৩ কোটি টাকার উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তুর স্থাপন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, বর্তমান সরকার অসাম্প্রাদায়িক চেতনায় বিশ্বাসী। তাই বর্তমান সরকার সকল ধর্মাবলম্বীদের স্ব স্ব ধর্ম পালনে উৎসাহ প্রদানের পাশাপাশি আর্থিক সহযোগিতা প্রদানেও উদারতার পরিচয় দিয়ে আসছে। চেয়ারম্যান বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির মাধ্যমে ঐক্যবদ্ধভাবে দেশ ও দশের উন্নয়নে সকলকে এগিয়ে আসতে হবে।