পার্বত্য চট্টগ্রামে শিক্ষার মান উন্নয়নে সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে: মেজর জেনারেল মো. সাইফুল আবেদীন

fec-image

পার্বত্য চট্টগ্রামে শান্তি সম্প্রীতি উন্নয়নের পাশাপাশি এ অঞ্চলের মানুষের শিক্ষার মান উন্নয়নে সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন সেনাবাহিনীর চট্টগ্রামের এরিয়া কমান্ডার ও ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. সাইফুল আবেদীন। পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাস দমনে সাধারণ মানুষের সহযোগিতারও আহ্বান জানিয়েছেন তি‌নি।

সোমবার (১৫ন‌ভেম্বর) দুপু‌রে বান্দরবান সেনানিবাসে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল কলেজের নতুন একাডেমিক ও ছাত্রী নিবাস ভবনের উদ্বোধনের সময় বক্তব্য রাখতে গিয়ে জিওসি একথা বলেন।

তিনি আ‌রও বলেন, পার্বত্য চট্টগ্রামে উন্নয়নের অপার সম্ভাবনা বিদ্যমান। এই সম্ভাবনাকে কাজে লাগিয়ে উপস্থিত সকলকে উদ্যোক্তা হিসেবে এগিয়ে আসার আহ্বান জানান তি‌নি।

এর আ‌গে বান্দরবান রিজিয়নের রি‌জিয়ন কমান্ডার মো. জিয়াউল হক স্বাগত বক্তব্য উপস্থাপন করে তি‌নি এ রিজিয়নে বাংলাদেশ সেনাবাহিনীর গৃহীত বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম সম্পর্কে সকলকে অবগত করেন। এছাড়াও পার্বত‌্য এলাকায় বসবাসকারী সকল নৃ-গোষ্ঠীদের ভাষা, সংস্কৃতি ও ঐতিহ্য বিষয়ে আলোকপাত করেন।

এ সময় তাঁর সাথে বান্দরবান রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক, বিজিবির বান্দরবান সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল কোরবান আলীসহ ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে জিওসি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের শ্রেণিকক্ষ ও ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল পরিদর্শন করেন। এছাড়া বান্দরবানের বিভিন্ন এলাকার হেডম্যান কারবারি সহ স্থানীয় পাহাড়ি সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে সাথে মতবিনিময় সভায় মিলিত হন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন