parbattanews

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র বৃত্তি পেলো ৭৩৬ জন শিক্ষার্থী

রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে পড়ুয়া ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়েছে। “পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান” শীর্ষক স্কীমের আওতায় ২০১৯-২০২০ অর্থ বছরে জেলার নির্বাচিত শিক্ষার্থীদের মাঝে এ বৃত্তি বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (১০ ডিসম্বের) উন্নয়ন বোর্ডের হল রুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান নুরুল আলম নিজামী। এসময় রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ ও পুলিশ সুপার আলমগীর কবীর, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য (পরিকল্পনা) প্রকাশ কান্তি চৌধুরী উপস্থিত ছিলেন।

এ সময় তিনি বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুরদর্শী নেতৃত্বের একটি উদাহরণ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। প্রতিষ্ঠার পর থেকে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সকল জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পরে রাঙামাটি জেলার ১০ উপজেলার কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৭শ’ ৩৬ জন শিক্ষার্থীদের হাতে শিক্ষাবৃত্তি তুলে দেন অতিথিরা। এরমধ্যে কলেজ পর্যায়ে রয়েছে ৩শ’ ৩৬ জনকে ৭ হাজার টাকা ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৪শ জনকে ১০ হাজার টাকা করে প্রদান করা হয়।

Exit mobile version