parbattanews

পার্বত্য চট্টগ্রাম প্রেক্ষিত এবং জাতীয় ইস্যু মাথায় রেখে ভোটাধিকার প্রয়োগ করুন: উষাতন তালুকদার

কাউখালী  প্রতিনিধি:

পার্বত্য চট্টগ্রাম প্রেক্ষিত এবং জাতীয় ইস্যু মাথায় রেখে আগামী নির্বাচনে ভোট দেয়ার জন্য সাধারণের প্রতি আহ্বান জানিয়েছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটি জেএসএস প্রার্থী সাংসদ উষাতন তালুকদার।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে শান্তিচুক্তি হয়েছে ঠিক কিন্তু এখনো স্থিতিশীলতা আসেনি। সত্যিকার অর্থে এখনো পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠিত হয়নি। সোমবার (১৭ ডিসেম্বর) কাউখালীর বিভিন্ন স্থানে নির্বাচনী গণসংযোগকালে এক পথসভায় তিনি এসব কথা বলেন।

উষাতন বলেন, গুম, অপহরণ, গণগ্রেফতার, হামলা মামলা ও মানুষের বাক স্বাধীনতার উপর হস্তক্ষেপের ফলে সারাদেশে এক সংকটময় অবস্থা বিরাজ করছে। অপরদিকে পার্বত্য চট্টগ্রামে বিরাজ করছে নিরাপত্তাহীন শ্বাসরুদ্ধকর এক নাজুক পরিস্থিতি।

তিনি বলেন, অতীতে যারা ক্ষমতার অপব্যবহার করে সম্পদে পাহাড় গড়েছেন এক সময় তার হিসেব জনগণকে দিতে হবে। তিনি পার্বত্য শান্তিচুক্তির যথাযথ বাস্তবায়ন, গণমূখী পরিবেশ বান্ধব সুষম উন্নয়নের লক্ষ্যে এবং দুর্নীতিবাজদের রুখে দিতে আগামী নির্বাচনে সিংহ প্রতিকে ভোট দেয়ার আহ্বান জানান।

সোহেল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত কাউখালী বাজারে অনুষ্ঠিত পথসভায় বক্তব্য রাখেন, জেএসএস’র কেন্দ্রীয় সদস্য ও প্রধান নির্বাচন সমন্বয়ক উদয়ন ত্রিপুরা, পিসিপির কেন্দ্রীয় সভাপতি জুয়েল চাকমা, জেলা সভাপতি রিন্টু চাকমা, হিল ইউমেন্স ফেডারেশনের জেলা সভানেত্রী রীনা চাকমা, জেএসএস নেতা চিংহলামং চাক, অনীত চাকমা, পিসিপি নেতা কাজল চাকমা প্রমুখ।

Exit mobile version