পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন সংশোধনের দাবিতে সংবাদ সম্মেলন

fec-image

১৯০০ সালের পার্বত্য শাসনবিধি ও শান্তি চুক্তি বিতর্কিত ধারাসমূহ বাতিল করতে হবে এবং নতুন করে পার্বত্য চট্টগ্রাম ভূমি নিষ্পত্তি আইন কমিশন বাস্তবায়ন করতে হবে।

রবিবার (২ ফেব্রুয়ারি) দুপুর ১২ টায় বান্দরবান ইসলামপুর হোটেল রিভার ভিউ সংলগ্ন মুসাফির পার্কে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের আয়োজনে সংবাদ সম্মেলনের বক্তারা এসব কথা বলেন।

পার্বত্য নাগরিক পরিষদের আহ্বায়ক ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভূঁইয়ার সভাপতিত্বে সাংবাদিক সম্মেলনে আরো উপস্থিত ছিলেন পার্বত্য নাগরিক পরিষদের সদস্য কাজী মুজিবুর রহমান, খাগড়াছড়ি নাগরিক পরিষদের মহিলা সদস্য সালমা আহমেদসহ আরও অনেকে।

সংবাদ সম্মেলনে বক্তারা দাবি করেন, পার্বত্য চট্টগ্রামের ভূমি সমস্যার সমাধান ও ভূমি বিরোধ নিষ্পত্তি আইন বাস্তবায়ন না হলে পরবর্তীতে পার্বত্য নাগরিক পরিষদের পক্ষ থেকে কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে, আর তারই ধারাবাহিকতায় ৩ ফেব্রুয়ারি দিনব্যাপী শান্তিপূর্ণ ধর্মঘটের ডাক দেয় পার্বত্য নাগরিক পরিষদ।

বক্তারা আরও বলেন, এই আইন বাস্তবায়িত হলে পার্বত্য চট্টগ্রামে শান্তি বিরাজ করবে ভূমি নিয়ে বিরোধ নিষ্পত্তি হবে। তাই জনগণের পাশে থেকে পার্বত্য অঞ্চলে সকল সমস্যা সমাধানের জন্য এবং ভূমি বিরোধ নিষ্পত্তি হওয়ার জন্য পার্বত্য নাগরিক পরিষদ জনগণের পাশে থেকে সকলকে সহযোগিতা করবেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য, বান্দরবান, সংবাদ সম্মেলন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন