parbattanews

পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের সংবাদ সম্মেলন

36

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটিতে জেলা শাখার নতুন কমিটি করার লক্ষে সংবাদ সম্মেলন করেছে পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলন নামে একটি আঞ্চলিক সংগঠন। শনিবার সকালে রেইনবো নামক এক কফি হাউজে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় সংবাদ সম্মেলনে  বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের কেন্দ্রীয় সদস্য মো. ইউনুস, মো. জাহাঙ্গীর কামাল, পার্বত্য ভুমি রক্ষা আন্দোলনের আহ্বায়ক জাহাঙ্গীর আলম মুন্না, পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের জেলা শাখার সদস্য মো. ওবাইদুল হক, মো. ইব্রাহিম, পার্বত্য যুব ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. শাহজাহান আলম প্রমূখ।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, পার্বত্যাঞ্চলে অবৈধ অস্ত্রের মাধ্যমে খুন, গুম, অপহরণ ও বেপোরোয়া চাঁদাবাজি পার্বত্য চট্টগ্রামকে অশান্ত করে রেখেছে। একই ভাবে পূর্ণস্বায়ত্ব শাসনের নামে অপর পাহাড়ি সংগঠন পার্বত্য চট্টগ্রামে স্বশস্ত্র মহড়া দিয়ে সন্ত্রাসী ও চাঁদাবাজিতে লিপ্ত। এসব কার্যকলাপের কারনে সাধারণ বাঙালি-পাহাড়ি সকলের নিরাপত্তা চরম অনিশ্চয়তায় পড়েছে।

বক্তারা আরো বলেন, সরকারী উন্নয়ন কার্যক্রমে বাধা সৃষ্টি হওয়ায় উন্নতি থেকে বঞ্চিত হচ্ছে পার্বত্যাঞ্চলের সর্বস্তরের মানুষ। তাই সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে সহযোগিতা করে পার্বত্য চট্টগ্রামের সার্বিক উন্নয়ন এগিয়ে নেওয়ার লক্ষে  পার্বত্য  চট্টগ্রাম সম-অধিকার আন্দোলন পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙালি, ক্ষুদ্র ক্ষুদ্র জাতিসত্তার সকল মানুষকে সাথে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুঁশিয়ারী দেন এবং আগামী  ১ লা জানুয়ারি পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের একটি অসাম্প্রদায়িকতার নতুন কমিটি গঠন করা হবে বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।

Exit mobile version