পার্বত্য জেলায় শান্তিবাহিনী আর মশা বাহিনীর অত্যাচারে বসবাস কষ্টকর ছিল: পার্বত্যমন্ত্রী

fec-image

এক সময় পার্বত্য জেলায় শান্তি বাহিনী আর মশা বাহিনীর (ম্যালেরিয়া) অত্যাচারে এলাকায় মানুষ বসবাস করা কষ্টকর ছিল, কিন্তু আজ আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়নমুলক কাজের কারণে স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে গেছে।

শুক্রবার (২আগষ্ঠ) জেলা শহরের আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বান্দরবান সেনা রিজিয়ন, স্বাস্থ্য বিভাগ ও চট্টগ্রাম মেডিকেল কলেজের চিকিৎসক টিমের সহযোগিতায় বেসরকারি প্রতিষ্ঠান ইমানুয়েল মেডিকেল সেন্টার এর আয়োজনে চিকিৎসা সেবা ও বিনামুলে ঔষধ বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি একথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী যেকোনো দুর্যোগের সময় জনগণের পাশে থেকে বিভিন্ন ধরনের সাহায্য ও সহযোগিতা করে যাচ্ছেন। সেনাবাহিনীর সদস্যরা দেশের মানুষের নিরাপত্তার পাশাপাশি স্বাস্থ্য সেবা, শিক্ষা, রাস্তা-ঘাট, সামাজিক উন্নয়নসহ সকলক্ষেত্রে কাজ করছে।

জাতীয় শোক দিবস উপলক্ষে বান্দরবানে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়। এতে মেডিসিন, গাইনি, দন্ত, চক্ষুসহ বিভিন্ন বিভাগের ৩০জন বিশেষজ্ঞ ডাক্তার বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রমে অংশ নেন।

এসময় বান্দরবান সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মোহাম্মদ শহিদুল এমরান এফডব্লিউডি পিএসসি, জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, সিভিল সার্জন ডা.অংসুই প্রু, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, আঞ্চলিক পরিষদ সদস্য শফিকুর রহমান, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. অং চা লু, পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাশ, পৌর আ.লীগের সভাপতি অমল কান্তি দাশসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্যমন্ত্রী, মশা বাহিনীর, শান্তিবাহিনী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন