parbattanews

পার্বত্য নাগরিক পরিষদ ও ছাত্র পরিষদের গণ অনশন পুলিশী বাঁধায় পণ্ড

kk

পার্বত্য নিউজ ডেস্ক:

বহুল বিতর্কিত পার্বত্য ভূমি- বিরোধ নিষ্পত্তি কমিশন সংশোধনী আইন ২০১৩ মহান জাতীয় সংসদে পাশ না করে তা বাতিলের দাবীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতীক অনশন পার্বত্য নাগরিক পরিষদ ও বাঙালী ছাত্র পরিষদের আহুত গণঅনশন শুরুর অল্প কিছুক্ষণের মধ্যেই পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে। আজ শুক্রবার সকাল ১০:৩০ মিনিট বহুল বিতর্কিত পার্বত্য ভূমি- বিরোধ নিষ্পত্তি কমিশন সংশোধনী আইন ২০১৩ মহান জাতীয় সংসদে পাশ না করে তা বাতিলের দাবীতে পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান- ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভুঁইয়ার নেতৃত্বে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের যৌথ উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতীক অনশন কর্মসূচী পালনকালে কিছুক্ষনের মধ্যেই প্রতীক অনশন পুলিশি বাধার মুখে কর্মসূচী শেষ করা হয়।

প্রতীক অনশনে উপস্থিত ছিলেন- পার্বত্য নাগরিক পরিষদের মহা-সচিব এ্যাড. ইয়াকুব আলী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শেখ আহম্মেদ রাজু, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি ইসমাইল নবী শাওন, পার্বত্য নাগরিক পরিষদের ঢাকা মহানগর আহবায়ক মোঃ মনির হোসেন, অফিস সম্পাদক মোঃ ইব্রাহিম খলিল, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ঢাকা মহানগর আহবায়ক আব্দুল হক মানিক, কেন্দ্রীয় কমিটির নেতা জাহিদুল করিম সাজু, মোঃ ফাহিম ও সাদেক প্রমুখ।

প্রতীক অনশনে বক্তারা বলেন, বহুল বিতর্কিত পার্বত্য ভূমি-বিরোধ নিষ্পত্তি কমিশন সংশোধনী আইন ২০১৩ মহান জাতীয় সংসদে পাশ না করে তা বাতিলের দাবীতে ইতোপূর্বে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ হরতাল ও অবরোধের মতো কর্মসূচী পালন করেছে এবং সংসদে মাননীয় স্পীকার, মাননীয় ভূমি মন্ত্রী, ভূমি বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সদস্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে।

বক্তরা আরও বলেন, আজকের এই অনশনের মাধ্যমে সরকারের নিকট আবেদন করছি যে, বিতর্কিত ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইনটি অবশ্যই বাতিলের ঘোষনা দিতে হবে। অন্যথায় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ও  পার্বত্য নাগরিক পরিষদ তিন পার্বত্য জেলার সকল জনগনকে সাথে নিয়ে সারা দেশের মানুষকে ঐক্যবদ্ধ করার মধ্য দিয়ে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারী করেন।

নেতৃবৃন্দ বলেন, স্বাধীনতা সার্বভৌমত্বের স্বার্থে এই কর্মসূচী পালনের জন্য যথারীতি অনুমতির জন্য আবেদনও করা হয়েছিল কিন্তু দূর্ভাগ্যবশত পুলিশ আমাদের কর্মসূচীতে বাধা দেয়। পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ এর তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

Exit mobile version