পার্বত‍্য চট্রগ্রাম নাগরিক পরিষদের বান্দরবান জেলা সম্মেলন অনুষ্ঠিত

fec-image

পার্বত‍্য চট্রগ্রাম নাগরিক পরিষদ বান্দরবান জেলা সম্মেলন ২০২২ অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে বান্দরবান হোটেল রিভারভিউ সংলগ্ন মুসাফির পার্কে পার্বত‍্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বান্দরবান জেলা শাখার আয়োজনে জাতীয় পতাকা উত্তোলনের মধ‍্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় ও জেলা নেতাকর্মীরা।

শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনার্থে দোয়া, বিশেষ মোনাজাত, কেক কাটা ও শিশু সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে আলোচনা সভা, দুপুরে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান ও সন্ধ‍্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পিসিএনপি বান্দরবান জেলার সহ সভাপতি আব্দুস শুক্কুর এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিসিএনপি চেয়ারম্যান কাজী মো. মজিবর রহমান।বিশেষ অতিথি ছিলেন পিসিএনপি মহাসচিব আলমগীর কবির,কেন্দ্রীয় মনিটরিং কমিটির আহবায়ক অধ‍্যক্ষ আবু তাহের, অধ‍্যাপক আরিফ বিল্লাহ, রাঙ্গামাটি জেলা সাধারণ সম্পাদক মো. সোলায়মান, খাগড়াছড়ি জেলা সাধারণ সম্পাদক লোকমান হোসেন, মহিলা নেত্রী এ‍্যাডভোকেট লাভলী আক্তার, সালমা আহম্মেদ মৌ, হাসিনা আক্তার, শিরিন আক্তার, মোর্শেদা বেগম, পার্বত‍্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি সাহাদাথ ফরাজী সাকিব,ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান আখন্দ ও ছাত্রনেতা ইখতিয়ার ইমন। এছাড়াও কেন্দ্রীয় ও ৩ জেলার নেতার্মীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বক্তব‍্যে বলেন, সর্বক্ষেত্রে পার্বত্য এলাকার সকল নাগরিকের সাংবিধানিক অধিকার ও বৈষম্যহীন বন্টন নিশ্চিত করার লক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ সরকারের তৃতীয় চোখ হিসেবে কাজ করে যাচ্ছে। সম্প্রতি পার্বত্য এলাকা তথা বান্দরবানে পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক বেশ কয়েকটি অনাকাঙ্খিত ঘটনার তিনি তীব্র নিন্দা জানান।তিনি আরও বলেন, ভবিষ‍্যতে সন্ত্রাসীদের বিরুদ্ধে সোচ্চার এবং সরকারের সকল কার্যক্রম সমূহ সু-শৃঙ্খলভাবে বাস্তবায়নে প্রশাসনের পাশাপাশি পার্বত‍্য চট্টগ্রাম নাগরিক পরিষদ প্রশংসনীয় ভূমিকা রাখবে।

পরিশেষে মো. আবুল কালাম কে সভাপতি, মো. নাসির উদ্দীন কে সাধারণ সম্পাদক নির্বাচিত করে পার্বত‍্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বান্দরবান জেলা কমিটি ঘোষণা করা হয়।

রাহিমা বেগমকে সভানেত্রী, রেহেনা আক্তারকে সাধারণ সম্পাদক নির্বাচন করে পার্বত‍্য চট্টগ্রাম মহিলা পরিষদ বান্দরবান জেলা কমিটি ঘোষণা করা হয়।

এছাড়াও পার্বত‍্য চট্টগ্রাম ছাত্র পরিষদ বান্দরবান জেলার সকল উপজেলা কমিটি সমূহ ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন