parbattanews

পালের দোকানসহ তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরীর অভিযোগে কক্সবাজার শহরের প্রধান সড়কের ঘুনগাছ তলাস্থ পালের দোকানসহ দুইটি খাবারের দোকান ও একটি আচার বিতানকে পৃথক অভিযানে ৭৫ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট।

৩০ অক্টোবর নির্বাহী ম্যাজিস্ট্রেট জিন্নাত শহীদ পিংকির নেতৃত্বে অভিযানে এ দণ্ড প্রদান করা হয়।
জিন্নাত শহীদ পিংকি জানান, অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি উৎপাদন, মোড়ক বিহীন পন্য বিক্রি করার উদ্দেশ্যে সংরক্ষণ এবং মূল্য তালিকা না রাখার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭ ও ৩৯ ধারামতে পালের দোকানকে ২০ হাজার টাকা এবং কক্সবাজার সদর হাসপাতাল সড়কে শানে মদিনা রেঁস্তোরাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৩ ধারা মোতাবেক ৫ হাজার টাকা নগদ অর্থ দণ্ড দেয়া হয়েছে।

এছাড়া কক্সবাজার শহরের এবিসি সড়কের জমজম মার্কেটস্থ মেসার্স হোসেন আচার বিতানে বিদেশী আমদানিকৃত আচারের নামে নকল পন্য, সাবান, ক্যান্ডি ইত্যাদি বিএসটিআই লেবেল বিহীন সংরক্ষণ ও বিক্রি এবং নকল মোড়ক সংরক্ষণ করায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ এর ২৪ ধারামতে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দ করা হয়েছে নকল মোড়ক।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জিন্নাত শহীদ পিংকি জানান, নকল আচার ও পন্যের বিক্রি ও উৎপাদন বন্ধে প্রতিনিয়ত এ ধরনের অভিযান চলবে।

মোবাইল কোর্ট পরিচালনাকালে বিএসটিআই পরিদর্শক, আনসার সদস্যসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিল।

Exit mobile version