parbattanews

পাহাড়ি ছাত্র পরিষদ থেকে জয় বাবু তঞ্চঙ্গ্যাকে বহিষ্কার

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিভ ফ্রন্ট (ইউপিডিএফ) গণতান্ত্রিক সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপির) বান্দরবানের জেলা সভাপতি জয়বাবু তঞ্চঙ্গ্যাকে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের কারণে দল থেকে বহিষ্কার করেছে পিসিপি ও ইউপিডিএফ গণতান্ত্রিক।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুর ১২টায় পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি দীপন চাকমা ও ইউপিডিএফ গণতান্ত্রিক বান্দরবান জেলা সভাপতি মংপু মারমার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পিসিপির প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, পিসিপির জেলা সভাপতি জয়বাবু তঞ্চঙ্গ্যা মৌলিক কার্যক্রম ও দলীয় শৃঙ্খলার ভঙ্গের বিষয়টি প্রমাণিত হওয়াই “ছাত্র পরিষদ থেকে বহিস্কার করা হয়েছে। যে কোন সামাজিক ও রাষ্ট্র বিরোধী কার্যকলাপ সাথে জড়িত হলে ইউপিডিএফ গণতান্ত্রিক ও বান্দরবান ছাত্র পরিষদে দায় নেবে না।

অন্যদিকে জেলা ইউপিডিএফ গণতান্ত্রিক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, অদ্য তারিখ ও পূর্বে দীর্ঘ সময় যাবত পর্যালোচনা শেষে বান্দরবান জেলা শাখার সভাপতি জয় বাবু তঞ্চঙ্গ্যাকে মহান পাঠির কেন্দ্রীয় পর্যায়ের আলোকপাত হয়। এবং বারংবার ইস্যু প্রমাণিত হওয়াই পিসিপি দলীয় স্বার্থে বান্দরবান জেলা শাখা সভাপতি জয় বাবু তঞ্চঙ্গ্যাকে বহিষ্কার ঘোষণা করছি।

দলের নেতাকর্মীরা জানিয়েছেন, জেলা শহরে বিভিন্ন এলাকায় অকার্যকলাপসহ নানা অপরাধমূলক কাজে জড়িয়ে পড়েছিল দীর্ঘদিন ধরে। সাধারণ মানুষকের ভয়ভীতি দেখিয়ে ব্ল্যাকমেইল করার পাশপাশি বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। সেসব মৌলিক কার্যক্রম ও দলীয় শৃঙ্খলার ভঙ্গের বিষয়টি প্রমাণিত হওয়াই তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, গত ২০ জুলাই মেঘলা কনভেনশন হলে পিসিপি (গণতান্ত্রিক) দ্বিতীয় বার্ষিক সম্মেলনে বান্দরবান জেলা শাখা কমিটিতে জয়বাবু তঞ্চঙ্গ্যাক সভাপতি পদে নির্বাচিত হয়েছিলেন।

Exit mobile version