parbattanews

পাহাড়ি ঢলে রাজস্থলীতে কয়েকটি গ্রাম প্লাবিত

রাঙামাটি রাজস্থলী উপজেলার ৩ নম্বর বাঙালহালিয়া ইউনিয়নে টানা ভারী বর্ষণে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বন্যার দেখা দিয়েছে। এতে অন্তত কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। বিভিন্ন স্থানে ড্রেনের বাঁধ ভেঙে প্রবল স্রোতে পানি প্রবেশ করছে। এতে ঢলের পানিতে প্লাবিত হয়েছে বাঙালহালিয়া বাজার ও কয়েকটি গ্রাম।

পানিবন্দি হয়ে মানবেতর দিন কাটছে কয়েকটি গ্রামের সাধারণ মানুষ। অনেকের ঘরে বিশুদ্ধ খাবার পানি না থাকায় রান্নাবান্না করতে পারছে না। শুকনো খাবার খেয়ে দিন কাটছে তাদের।

সরেজমিন ঘুরে স্থানীয়দের কাছ থেকে জানা যায়, শুক্রবার সকালে উপজেলার ৩ নম্বর বাঙালহালিয়া বাজার এবং আশোপাশের কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। পাহাড়ি ঢলে বাজারের পাশের কেন্দ্রীয় শ্রী শ্রী দক্ষিণেশ্বর কালী মন্দিরের আশপাশ প্লাবিত হয়েছে। কোমর পরিমাণ পানি উঠে সাধারণ জনগণের চলাচলের দুর্ভোগ সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা জানান, বাঙালহালিয়া বাজারে অপরিকল্পিতভাবে দোকানঘর নির্মাণের ফলে পানি নিষ্কাশন ব্যবস্থা বন্ধ হওয়ায় বেশি দুর্ভোগে পড়তে হচ্ছে। গবাদিপশু নিয়ে বিপাকে পড়েছেন অনেকে। এছাড়া অসংখ্য পুকুর তলিয়ে গেছে পাহাড়ি এ ঢলে।

৩ নম্বর বাঙালহালিয়া ইউনিয়ন পরিষধ চেয়ারম্যান আদোমং মারমা বলেন, বন্যায় প্লাবিত এলাকা পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হচ্ছে। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়েছে।

এ ব্যাপারে রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ জানান, ভবিষ্যতে মানুষ যেন পানিবন্দি হয়ে না থাকে সে বিষয়ে চেয়ারম্যানের সাথে আলাপ করে ব্যবস্থা নেওয়া হবে। সেই সঙ্গে পানিবন্দিদের সহায়তার জন্য জেলা প্রশাসকের কাছে সাহায্য চাওয়া হবে বলেও জানান উপজেলা নির্বাহী অফিসার।

Exit mobile version