parbattanews

পাহাড়ি-বাঙ্গালীদের মধ্যে সাংস্কৃতিক চর্চা ছড়িয়ে দিতে হবে: সৌরেন্দ্র নাথ

কাপ্তাই প্রতিনিধি:

‘পার্বত্যাঞ্চলে পাহাড়ি-বাঙ্গালীদের মধ্যে সাংস্কৃতিক চর্চা ছড়িয়ে দিতে হবে। পার্বত্যাঞ্চল তথা রাঙ্গামাটির দায়িত্ব থাকাকালীণ এ আঞ্চলের মানুষের অত্যন্ত ভালবাসা পেয়েছি। তাই সব সময় ফিরে আসতে মনে চায়’।

শুক্রবার (১৩ জুলাই) বিকেল ৩টায় কাপ্তাই উপজেলা মিলনায়তনে সাংস্কৃতিক একাডেমির আয়োজনে বাংলাদেশ ধ্রব সাংস্কৃতিক অধিভুক্ত একাডেমির শিক্ষার্থীদের বার্ষিক সংগীত পরীক্ষায় উত্তীর্ণদের সনদপত্র বিতরণ ও গুণী শিল্পীর সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব সৌরেন্দ্র্র নাথ চক্রবর্ত্তী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, রবীন্দ্র, লালন ও নজরুল সংগীত চর্চা ছড়িয়ে দিতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন ও সোনার দেশ বাস্তবায়ন করে চলছে। আজ আমরা বঙ্গবন্ধু স্যাটেলাইট চালুর মাধ্যমে আর একটি স্বপ্ন বাস্তবায়ন করতে পেরেছি।

এ সময় কাপ্তাই সাংস্কৃতিক একাডেমির কার্যক্রমের ভূয়সি প্রসংসা করে রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ পাহাড়ি-বাঙ্গালীদের মধ্যে এ সাংস্কৃতিক চর্চার বন্ধন অটুট রাখার আহ্বান জানান।

কাপ্তাই সাংস্কৃতিক একাডেমির প্রধান উপদেষ্টা খোরশেদুর আলম কাদেরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কাপ্তাই সাংস্কৃতিক একাডেমির সভাপতি জয়সীম বড়ুয়া।

আরও বক্তব্য রাখেন, পরিকল্পনা মন্ত্রণালয়ের যুগ্মসচিব জাফর আহমদ খান, পুলিশ সুপার মোহাম্মাদ আলমগীর কবির, উপজেলা পরিষদ চেয়ারম্যান দিল হোসেন, সাবেক চেয়ারম্যান অংসুইছাইন চৌধুরী, নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ রুহুল আমিন প্রমূখ।

অনুষ্ঠানে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নুর নাহার বেগম, সুব্রত বিকাশ তংচঙ্গা ও সাংবাদিক সুনিল বড়ুয়াকে উত্তন পরিয়ে দেয়া হয় এবং জাতীয় পুরস্কার প্রাপ্ত বেতার শিল্পী মিসেস ফারজানা ইসলাম লিপিকে গুণী শিল্পী হিসেবে সংবর্ধিত করা হয়। সেই সঙ্গে সংগীত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।

Exit mobile version