parbattanews

পাহাড়ী কিশোরী ধর্ষণ ও ধর্ষিত কিশোরীর বাবাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন

index

দুলাল হোসেন, খাগড়াছড়ি :

চট্টগ্রামে মিরসরাইয়ে উপজাতীয় কিশোরী ধর্ষণ ও ধর্ষনের শিকার কিশোরীটির বাবাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়ি প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছে বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম,বাংলাদেশ ত্রিপুরা কল্যান সংসদ ও সুশীল সমাজের প্রতিনিধিরা ।

আজ রবিবার সকাল ১০ টায় খাগড়াছড়ি প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম ও বাংলাদেশ ত্রিপুরা কল্যান সংসদ কর্তৃক আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, ত্রিপুরা কল্যান সংসদ ও সুশীল সমাজের নেতৃবৃন্দরা।

মানববন্ধনে বক্তারা বলেন,গত ১২ নভেম্বর মঙ্গলবার দিবাগত রাত আটটার দিকে চট্টগ্রামের মিরসরাইয়ের সদর ইউনিয়নের তালবাড়িয়া গ্রামে ১৩ বছরে এক উপজাতি কিশোরী ধর্ষণের শিকার হয়। এ বাপারে ধর্ষিত কিশোরীর বাবা বাদী হয়ে নিকটস্থ থানায় মামলা দায়ের করে বাড়ীতে ফেরার দুই ঘন্টা পর তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। তাই তারা কিশোরিটির ধর্ষকদের ও তার বাবার হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।

বক্তারা আরো বলেন,ধর্ষণের শিকার কিশোরী ও স্থানীয় পাড়াবাসীর তথ্য অনুযায়ী জয়নাল আবেদীন, আলাউদ্দিন, সোহাগসহ চার দৃস্কৃতিকারী কিশোরিটিকে ধর্ষণ করে। এবং তাদের বাচাঁনোর জন্য ও ঘটনা ধামা চাপা দেয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে প্রভাবশালী মহল। ধর্ষণের আলামত নষ্ট করার জন্য ঘটনার রাতে তাকে হাসপাতালে নিতে দেয়া হয়নি। জোড় করে তাকে আটকে রাখা হয় ৯ নয় সদর ইউনিয়ন পরিষদের সদস্য আসরাফ উল্লাহর চৌরুরীর বাড়ীতে। পাশাপাশি মামলা করতে নিষেধ করা হয়। পরের দিন এলাকাবাসীদের বিক্ষোভের  ফলে কিশোরিটিকে থানায় নেয়া হলে পুলিশ হরতালের কথা বলে সারাদিন তাকে থানা হেফাজতে আটকে রাখে। 

তারা বলেন, এই ঘটনার পরিপেক্ষিতে  ঐ এলাকার সংখ্যালঘু উপজাতিরা এখনো আতংকগ্রস্ত। তাই মানববন্ধনে কিশোরিটিকে ধর্ষণকারী সকল দুস্কৃতিকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্ত শাস্তি প্রদান,  কিশোরিটিকে যথাযত চিকিৎসা,নিরাপত্তা,তার পরিবারকে পূর্ণবাসন, ঘটনা ধামাচাপা দেওয়ার জন্য যারা সম্পৃক্ত তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা করা ও  মিরসরাই এলাকার বসবাসরত সংখ্যা লঘু সম্প্রদায়ের মানবাধিকার নিশ্চিতসহ ঘটনার পুনরাবৃত্তি রোধের জন্য নিরাপত্তা ব্যবস্থা করার দাবী জানানো হয়।

Exit mobile version