parbattanews

পাহাড়েও লেগেছে ভালোবাসার ছোঁয়া

রাঙ্গামাটি প্রতিনিধি:

রাঙ্গামাটির পলওয়েল পার্কে ভালোবাসা দিবসকে ঘিরে লেগেছে ভালোবাসার ছোঁয়া। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা হাজারো পর্যটকদের পদভারে মুখরিত পার্কটি।

প্রেমিক-প্রেমিকারা দিবসটিকে ঘিরে পার্কের লাভ পয়েন্টে তাদের ভালোবাসা বন্দি করছে আবার কেউ কেউ  তাঁর ভালোবাসার মানুষটি দিবসটির শুভেচ্ছা জানাচ্ছে।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল থেকে পর্যটকদের নিরাপত্তা দিতে প্রশাসনের পক্ষ থেকে নজরদারি ব্যবস্থা করা হয়েছে।

ফাল্গুনের আগুন ধরা রঙে হৃদয় রাঙানো বাসনা নিয়ে রাঙ্গামাটির পর্যটন স্পটগুলোতে মনের সেই জমানো, অব্যক্ত কথা প্রকাশেই এসব যুগল বেছে নেয় বিশ্ব ভালোবাসা দিবস।

এদিকে দিবসটি উপলক্ষে রাঙ্গামাটিতে প্রচুর পরিমাণে ফুল বিক্রির ধুম পড়েছে। ফুলের দোকানিরা চড়া দামে ফুল বিক্রি করেছে বলে অভিযোগও রয়েছে।

রাউজান থেকে আসা পর্যটক রাসু পাল ও এ্যনি পাল সাথে ভালোবাসা দিবস নিয়ে কথা বললে তারা জানান, তাদের বিয়ে হয়েছে মাত্র ৬ মাস হলো। এটা তাদের প্রথম ভালোবাসা দিবস পালন করা। এই দিনটিকে স্মরণ করে রাখতে তারা প্রকৃতিক সৌন্দর্য্যকে স্বাক্ষী রেখে তাদের এই দিনটি পালন করতে রাঙ্গামাটিতে আসা। আর এখানকার বেশকিছু স্মৃতি ধারণ করে রেখেছি।

রাঙ্গামাটি মহিলা কলেজের ছাত্রী তৃষা চাকমা ও অনুশ্রী চাকমা বলেন, আজ এই দিনটিতে তাদের ভালোবাসার শৈল্পিক প্রকাশ ঘটবে। এই দিনটি আমাদের খুব ভালো লাগছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিশ্ব ভালোবাসা দিবসে পর্যটদের উপচে পড়া ভিড় রয়েছে রাঙ্গামাটির পর্যটন স্পটগুলোতে । রাঙ্গামাটির দর্শনীয় স্থানে নেচে-গেয়ে বিশ্ব ভালোবাসা দিবস পালন করেছে অগণিত পর্যটক যুগল।

আবাসিক হোটেল-মোটেল, খাবার হোটেল ও বিপণী বিতানগুলোতেও পর্যটকের পদচারণায় মুখরিত। বিশেষ দিবসের কারণে আগমন বাড়ছে দর্শনার্থীদের। আর নিরাপত্তা ব্যবস্থাও ভাল। মূলত বুধবার বিকেল থেকে পর্যটকরা আসতে শুরু করেছেন।

উল্লেখ্য, ভালোবাসা, যার জন্য কেউ প্রাণ নিয়েছেন, কেউবা নীলপদ্ম তুলে দিয়েছেন প্রিয়তমার হাতে। এই ভালোবাসার টানেই দুটি হৃদয় একই অনুভূতির বাঁধনে জড়িয়ে স্বপ্ন বুনছে অবিরাম।

শুধু ভালোবাসাকে ঘিরেই জন্মের পর থেকেই মানুষের বেড়ে ওঠা। সৃষ্টির পরতে পরতেও জড়িয়ে আছে শুধুই ভালোবাসা।

আকাশের সাথে সূর্যের মিতালিও যেন সেই ভালোবাসারই শৈল্পিক প্রকাশ। ভালোবাসা নিয়ে ছড়িয়ে আছে কত শত পৌরাণিক উপাখ্যান। এর মধ্যে সূদূর রোমে ২শ’ ৭০ খ্রিস্টাব্দে সেন্ট ভ্যালেন্টাইন নামের এক ধর্মযাজক ও অন্ধ তরুণীর বিয়োগান্তর প্রেমের মিথটি সবচেয়ে জনপ্রিয়।

Exit mobile version