পাহাড়ের উন্নয়ন শান্তি চুক্তির ফসল: পার্বত্যমন্ত্রী

fec-image

পার্বত্য বিয়ষক মন্ত্রী ও বান্দরবান আসনের সংসদ সদস্য বীর বাহাদুর বলেছেন, পার্বত্য এলাকার স্বাস্থ্য সেবার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক। উন্নয়নের এই ধারাবাহিকতায় উপজেলার হাসপাতালগুলো ৫০ শয্যায় উন্নীত করা হচ্ছে। শিশু ও মাতৃমৃত্যুর হার কমিয়ে আনার জন্য স্বাস্থ্য বিভাগ কাজ করছে। এছাড়া শিক্ষা, যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে পার্বত্য এলাকায়। ধারাবাহিক এই উন্নয়ন শান্তি চুক্তির ফসল বলে মনে করেন তিনি।

শুক্রবার দুপুরে বান্দরবানের আলীকদম উপজেলায় ৫০ শয্যা হাসপাতালের নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন।

এর আগে পার্বত্যমন্ত্রী তার নিয়ন্ত্রণাধীন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ১কোটি ১লক্ষ টাকা ব্যয়ে চারটি উন্নয়ন কাজের উদ্বোধন করেন। কাজগুলো হলো- চৈক্ষং রেফারপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের ভবনের উদ্বোধন, আমতলী জামে মসজিদের উদ্বোধন, পানবাজার ব্যবসায়ী সমিতির ভবন উদ্বোধন, আলীকদম কিন্ডার গার্টেন্ট দ্বিতল ভবন উদ্বোধন, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্তাবধানে ৫০শয্যা বিশিষ্ট আলীকদম স্বাস্থ্য কমপ্লেক্স· নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন। বিকেলে রেফারফাড়িতে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিবেন তিনি।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হোসেন, আলীকদম জোন কমান্ডার লে.কর্নেল সাইফ শামীম, অতিরিক্ত পুলিশ সুপার (লামা সার্কেল), রেজাওয়ানুল ইসলাম, আলীকদম উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম, উপজেলা নির্বাহী অফিসার সাহেদ ইকবাল, জেলা সিভিল সার্জন অংশৈ প্রু মারমা, উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ইয়াছির আরাফাত, প্রকল্প পরিচালক আবদুল আজিজ, জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, ফাতেমা পারুল, আলীকদম ইউপি চেয়ারম্যান নাছির উদ্দিন প্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্যমন্ত্রী, পাহাড়ের উন্নয়ন, শান্তি চুক্তির
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন