পাহাড়ের প্রত্যন্ত অঞ্চলে এখনো সশস্ত্র সন্ত্রাসীদের কর্মকাণ্ড অব্যাহত রয়েছে- ফিরোজা বেগম চিনু এমপি

32_n

স্টাফ রিপোর্টার:

পার্বত্যাঞ্চলে শান্তি ছাড়া উন্নয়নের সফলতা আসবে না বলে মন্তব্য করেছেন, পার্বত্য জেলার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু। তিনি বলেন, পাহাড়ের প্রত্যন্ত অঞ্চলে এখনো সশস্ত্র সন্ত্রাসীদের কর্মকাণ্ড অব্যাহত রয়েছে। যার কারণে সরকারের এ উন্নয়ন বাঁধাগ্রস্থ হচ্ছে। বর্তমান সরকার পার্বত্যাঞ্চলের সুবিধা বঞ্চিত জাতিগোষ্ঠীদের কথা চিন্তা করে বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে। সরকারের এ উন্নয়নের হাতকে আরও শক্তিশালী করার লক্ষ্যে পার্বত্যাঞ্চলের শান্তি রক্ষায় সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান তিনি।

সোমবার বেলা ১১টায় রাঙামাটির সদর ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে গ্রামীণ অবকাঠমো সংস্কার (কাবিটা ও টিআর) কর্মসূচীর আওতায় সোলার প্যানেল বিতরণ অনুষ্ঠানে এমপি চিনু এসব কথা বলেন।

এ সময় রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অরুন কান্তি চাকমা, রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার মো. শহিদুল্লাহ উপস্থিত ছিলেন।

সংসদ সদস্য আরো বলেন, বর্তমান সরকারের আন্তরিকতায় পাহাড়ে শিক্ষার্থীরা উচ্চ শিক্ষর সুযোগ পেয়েছে। বিশেষ করে প্রত্যান্ত অঞ্চলগুলোতে সুশিক্ষা নিশ্চিত করা হয়েছে। তাছাড়া গ্রামীণ অবকাঠমো সংস্কার (কাবিটা ও টিআর) কর্মসূচীর আওতায় প্রত্যন্ত অঞ্চলের বিশেষ করে বিদ্যালয়, মসজিদ ও পুলিশ ফাঁসিগুলোকে এ প্রকল্পের আওতায় নিয়ে আসা হয়েছে।

পরে পার্বত্য জেলার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু রাঙ্গামাটির প্রত্যন্ত অঞ্চলের বিদ্যালয়, মসজিদ ও পুলিশ ফাঁড়িতে ১৪টি সোলার প্যানেল বিতরণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন