পাহাড়ের বিজিবি সদস্যদের সাথে বিজিবি মহাপরিচালকের ঈদের শুভেচ্ছা বিনিময়

fec-image

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান, বিএএম, এনডিসি, পিএসসি খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার দুর্গম পার্বত্য সীমান্তে অবস্থিত পানছড়ি ব্যাটালিয়ন (৩ বিজিবি) এর নারাইছড়ি বিওপি পরিদর্শন করেছেন।

রবিবার (২৩ এপ্রিল) সকালে পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক বিওপি’র সদস্যদের সাথে ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময় করেন।

পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক বলেন, পরিবার-পরিজনের সাথে ঈদ উদযাপন না করে এই ঈদের সময়েও দুর্গম পার্বত্য অঞ্চলসহ দেশের ৪ হাজার ৪২৭ কি.মি. দীর্ঘ সীমান্তের নিরাপত্তা নিশ্চিতকল্পে বিজিবি সদস্যরা দিনরাত অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করে চলছে। মহাপরিচালক হিসেবে তিনি আজ এই দুর্গম পার্বত্য সীমান্তে এসেছেন দায়িত্ব পালনরত বিজিবি সদস্যদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় এবং আনন্দটুকু ভাগ করে নিতে। দুর্গম পার্বত্য অঞ্চলে নানা প্রতিকূলতা ও সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও দক্ষতা ও সাফল্যের সাথে দায়িত্ব পালনের জন্য তিনি বিজিবি সদস্যদেরকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানান। একইসাথে তাদেরকে দেশপ্রেম, শৃঙ্খলা, সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে পবিত্র দায়িত্ব পালনের জন্য অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন।

এরপর বিজিবি মহাপরিচালক খাগড়াছড়ি সেক্টরের অধীন খাগড়াছড়ি ব্যাটালিয়ন (৩২ বিজিবি) এর ব্যাটালিয়ন সদর পরিদর্শন করেন। এসময় তিনি ব্যাটালিয়ন সদরে কোয়ার্টার গার্ড সালাম গ্রহণ করেন এবং বৃক্ষরোপণ করেন। পরে তিনি খাগড়াছড়ি সেক্টর ও ব্যাটালিয়নের বিভিন্ন স্থাপনা ও স্থান ঘুরে দেখেন। দুপুরে বিজিবি মহাপরিচালক ব্যাটালিয়নের সৈনিক মেসে সকল স্তরের বিজিবি সদস্যদের সাথে মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন।

মহাপরিচালক মহোদয়ের পরিদর্শনকালীন বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন ও প্রশিক্ষণ), বিজিবি’র চট্টগ্রাম রিজিয়নের ভারপ্রাপ্ত রিজিয়ন কমান্ডার, বিজিবি খাগড়াছড়ি সেক্টরের সেক্টর কমান্ডার, খাগড়াছড়ি ও পানছড়ি ব্যাটালিয়নের অধিনায়কসহ বিজিবি’র অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন