parbattanews

পাহাড়ের মানুষের ভাগ্যের উন্নয়নে প্রয়োজন সম্প্রীতি: নিখিল কুমার চাকমা

নিখিল কুমার চাকমা

স্টাফ রিপোর্টার :

পার্বত্যাঞ্চলের শান্তি ও উন্নয়ন পাহাড়ের মানুষের হাতে বলে মন্তব্য করেছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। তিনি বলেন, পাহাড়ের মানুষ পারে নিজেদের ভাগ্যের উন্নয়ন করতে। তার জন্য প্রয়োজন সম্প্রীতি। যেখানে সহিংসতা নেই, সেখানে বিবাদও নেই। পাহাড়ি-বাঙালি সম্প্রদায়ের শান্তি-সম্প্রীতির বসবাসের মধ্য দিয়ে পার্বত্যাঞ্চলের উন্নয়ন বাস্তবায়ন করা সম্ভব। তাই সংঘাত সহিংসতা ভুলে গিয়ে পার্বত্যাঞ্চলের সকল সম্প্রদায়ের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

রোববার সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন কমিটির সমণ্বয় সভায় নিখিল কুমার চাকমা এসব কথা বলেন।

তিনি আরও বলেন, রাঙামাটি জেলায় শিক্ষা-স্বাস্থ্য উন্নয়নে যেসব শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ ও সংস্কার করা হচ্ছে। আর এসব শিক্ষা প্রতিষ্ঠানের গুণগতমান সঠিক রেখেই কাজ করা হয়। তাই গুণগতমান ঠিক রাখার বিষয়ে প্রকৌশল বিভাগকে আরো যত্নশীল হওয়ারও পরামর্শ দেন তিনি।

রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোস্তফা জামান বলেন, আইন শৃংখলা নিয়ন্ত্রণে প্রশাসন সর্বক্ষণ কাজ করছে। তাছাড়া মোটরসাইকেল লাইসেন্সধারীদের অবশ্যই হেলমেট ব্যবহার করতে হবে। আর আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট অব্যাহত রয়েছে।

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেন, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ প্রমূখ।

Exit mobile version