parbattanews

পাহাড়ে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নৌকার বিকল্প নেই: কংজরী

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

সরকারের উন্নয়নের সুফল ঘরে ঘরে পৌঁছে দেয়ার আহ্বান জানিয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, বর্তমান সরকার সারাদেশের ন্যায় পাহাড়েও ব্যাপক উন্নয়ন করেছে। জনগণ সে উন্নয়নের সুফল ভোগ করছে। সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে কথা জনগণের দোড়গোড়ায় পৌঁছে দিতে আওয়ামী লীগের নেতাকর্মীদের কাজ করারও আহ্বান জানান। তিনি বলেন উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নৌকার বিকল্প নেই।

শনিবার বিকালের দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

৪র্থ জাতীয় উন্নয়ন মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মাদ আলী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর ইমরাউল কায়েস ইমরুল পিএসসি, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা প্রকৌশলী মো. আনোয়ারুল হক, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মোহাম্মদ জাকির হোসেন ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জিরনজয় ত্রিপুরা প্রমুখ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

পার্বত্য চট্টগ্রামের শান্তি প্রতিষ্ঠার পাশাপাশি ব্যাপক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে কংজরী চৌধুরী বলেন, বিএনপি ক্ষমতায় ছিল কিন্তু আমরা মোবাইল নেটওয়ার্ক পাইন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাহাড়ের মানুষকে মোবাইল নেটওয়ার্কের আওতায় এনেছেন। বিএনপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ কনসেপ্টের বিরোধীতা করেছে উল্লেখ করে তিনি বলেন, আজ বিএনপির নেতাকর্মীরা হাতের মুঠোয় পুরো পৃথিবী নিয়ে ঘুরেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার করে দেয়া সুযোগ-সুবিধা ভোগ করেই তার বিরোধীতা করেন, সরকারের ব্যাপক উন্নয়নের কথা অস্বীকার করেন।

সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের সত্যতা তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রশংসা করে কংজরী চৌধুরী খাগড়াছড়িতে কর্মরত সাংবাদিকদের ভুয়শী প্রশংসা করেন। তিনি বলেন, সাংবাদিকদের কলমেই সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে বিশ্ব দরবারে পৌঁছে দিতে হবে। পাহাড়ের সাম্প্রদায়িক-সম্প্রীতির পাশাপাশি পাহাড়ের উন্নয়নে সেনাবাহিনী ব্যাপক ভুমিকা রাখছে বলেও উল্লেখ করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী।

সরকারের দশটি উদ্যোগের কথা উল্লেখ করে সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনগনের দুয়ারে পৌঁছে দিতেই এ আয়োজন। বিভিন্ন বিভাগ বা দপ্তর কর্তৃক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নের পাশাপাশি বর্তমান প্রজন্মকে এসব কর্মকাণ্ড সম্পর্কে জানাতে হবে।

পরে অন্যদের সাথে নিয়ে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন, রচনা, ক্যুইজ ও উন্নয়ন বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী।

Exit mobile version