‘পাহাড়ে কেন বঙ্গবন্ধুর দেওয়া সংবিধান মানা হচ্ছে না’ প্রশ্ন কাজী মজিবের

fec-image

বান্দরবানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। রবিবার (১৫ আগস্ট) সকালে সংগঠনের কার্যালয়ে এই উপলক্ষ্যে মিলাদ মাহফিল, আলোচনা সভা ও ত্রাণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে পাহাড়ের এই সংগঠনটি।

আলোচনা সভায় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের জেলা সভাপতি ও জেলা আওয়ামী লীগ সাবেক সাধারণ সম্পাদক কাজী মো. মজিবুর রহমান বলেছেন- ৬১ জেলা যেভাবে চলছে পার্বত্য চট্টগ্রামকেও সেভাবে চালাতে হবে। সর্বক্ষেত্রে সাংবিধানিক অধিকার নিশ্চিত করতে হবে। অধিকার আদায়ের প্রশ্নে কারো সাথে আপোষ করা হবে না জানিয়ে যারা জুম্মল্যান্ডের নামে স্বাধীন দেশে আরেকটা স্বাধীন দেশের স্বপ্ন দেখছে তাদের প্রতিহত করার ঘোষণা দেন তিনি।

জেলা আওয়ামী লীগের সাবেক এই নেতা আরও বলেন- প্রত্যেক মানুষের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ লালন করতে হবে। বঙ্গবন্ধুর দেওয়া সংবিধান পালন এবং বাস্তবায়ন করতে পাহাড়েও।

আলোচনা সভা শেষে উপস্থিত দুইশতাধিক নারী পুরুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এরমধ্যে ছিল ৫কেজি চাউল, ২ কেজি ডাল, ২কেজি আটা, তেল, চিনিসহ অন্যান্য সামগ্রী।

এসময় অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ জেলা কমিটির সহ-সভাপতি মো. আবদুস শুক্কুর, সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দীন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহজালাল, সাংগঠনিক সম্পাদক মো. নুরুল আবছার, পৌর সভাপতি মো. সামশুল ইসলাম সামু, উপজেলা সাধারণ সম্পাদক মো. আবদুল হক, ইকবাল মাহমুদ, মো. জিয়াউর রহমান, মো. কামাল হোসেন, মো. সাইফুল ইসলাম, মো. কামাল, মো. মনির হোসেন, মিজানুর রহমান প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন