parbattanews

পাহাড়ে পাঁচ নগর পিতার শপথ গ্রহণ

12584075_940071266087161_2087937628_n

মুজিবুর রহমান ভুইয়া :

পাহাড়ের পাঁচ পৌরসভার নগর পিতারা শপথ নিলেন আজ। খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবানের ৫ পৌরসভার নির্বাচিত ৫ নগর পিতার সাথে কাউন্সিলররাও শপথ নিয়েছেন।

রোববার সকাল সাড়ে ১১টায় চট্রগ্রাম নগরীর সার্কিট হাউজের সম্মেলন কক্ষে তাদের শপথ বাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার রুহুল আমিন। এ সময় চট্রগাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনসহ অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।

চট্রগ্রাম জেলা প্রশাসন সূত্র জানায়, ৫ মেয়র, ৪৫ সাধারণ আসনের কাউন্সিলর এবং সংরক্ষিত আসনের ১৫ নারী কাউন্সিলর এতে শপথ নেন।

বিভাগীয় কমিশনার রুহুল আমিন প্রথমে মেয়রদের শপথ বাক্য পাঠ করান। এরপর সংরক্ষিত আসনে নির্বাচিত নারী কাউন্সিলরদের এবং শেষে সাধারণ আসনে নির্বাচিত কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান। শপথ অনুষ্ঠানকে ঘিরে সার্কিট হাউজ অঙ্গনে মেয়র ও কাউন্সিলরদের সমর্থকেরা ভিড় করেন। শপথ শেষে মেয়র ও কাউন্সিলররা সম্মেলন কক্ষে বের হতেই তাদের গলায় ফুলের মালা দিয়ে শুভেচ্ছা জানাতে দেখা যায়।

এর আগে ৩০ ডিসেম্বর দেশে প্রথমবারের মত দলীয় প্রতীকে পৌরসভায় মেয়র নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে খাগড়াছড়ির দুটি ও বান্দরবনের দুটি ও রাঙামাটির একটি পৌরসভাসহ মোট ৫টি পৌরসভার মধ্যে ৪টিতেই মেয়র পদে আওয়ামী লীগের মনোনীতি প্রার্থীরা জয়ী হন। একটিতে জয়ী হন স্বতন্ত্র প্রার্থী।

শপথ নেওয়া মেয়ররা হলেন, রাঙামাটি পৌরসভায় আকবর হোসেন চৌধুরী, খাগড়াছড়ি সদরের রফিকুল আলম, মাটিরাঙ্গার মো. শামছুল হক, বান্দরবন সদরের মোহাম্মদ ইসলাম বেবি ও লামার মো. জহিরুল ইসলাম শপথ নিয়েছেন। তবে শপথ গ্রহণ করলেও এখনই পৌরসভা দায়িত্ব নিতে পারছেন না নতুন পরিষদ। বর্তমান পরিষদের মেয়াদ শেষ হচ্ছে আগামী মাসের ২৭ ফেব্রুয়ারিতে। সেই পর্যন্ত অপেক্ষা করতে হবে নতুন পরিষদকে।

এর আগেই দিনক্ষন ঠিক করে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়ার একটি অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করবেন নতুন পৌর পরিষদ।

Exit mobile version