পাহাড়ে শিক্ষার গুণগত মান উন্নয়নই জেলা পরিষদের অন্যতম চ্যালেঞ্জ- কংজরী চৌধুরী

1

খাগড়াছড়ি প্রতিনিধি:

ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বর্তমান সরকার জাতিকে সু-শিক্ষায় শিক্ষিত করার চ্যালেঞ্জ হাতে নিয়েছে। জননেত্রী শেখ হাসিনার এই স্বপ্ন পূরণে এ চ্যালেঞ্জকে সর্বাধিক গুরুত্ব দিয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের বর্তমান পরিষদ ধারাবাহিক ভাবে উপবৃত্তি, হতদরিদ্র মেধাবি শিক্ষার্থীদের নগদ অর্থ অনুদান, শিক্ষা খাতকে গুরুত্ব দিয়ে উন্নয়ন প্রকল্পে সিংহভাগ প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করছে। বিশেষ করে শিক্ষক সমাজকে অধিকতর মর্যাদা দিয়ে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

শিক্ষক সমাজ, শিক্ষার্থী, শিক্ষার্থীর অভিভাবক ও সংশ্লিষ্টদের সমন্বয় করে পাহাড়ের শিক্ষা ব্যবস্থা অগ্রসর করে নিতে সকলের প্রতি উদার্ত আহবান জানিয়ে কংজরী চৌধুরী বলেন, পাহাড়ে শিক্ষার গুণগতমান উন্নয়ন করাই খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অন্যতম চ্যালেঞ্জ।

শনিবার খাগড়াছড়ি অফিসার্স ক্লাব হলরুমে মাধ্যমিক বিদ্যালয়সমূহে পিবিএম কার্যক্রম জোরদারকরণের লক্ষ্যে মাঠ পর্যায়ে কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধানগণের সমন্বয়ে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাগড়াছড়ি জেলা শিক্ষা অফিসের আয়োজনে জেলা শিক্ষা কর্মকর্তা (ভা.) নির্মল কুমার চাকমার সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন সেসিপের উপ-পরিচালক সিপন কুমার দাস।

অনুষ্ঠানে বিশেষ অতিথ হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আ ন ম নাজিম উদ্দিন, খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক শ্রীলা তালুকদার প্রমূখ।

এছাড়াও কর্মশালায় ঢাকা থেকে আগত পরিকল্পনা ও উন্নয়ন উইং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারি অধ্যাপিকা দিলরোবা আক্তার ও আয়েশা সিদ্দিকা মৌসুমি, পিবিএম কার্যক্রম বাস্তবায়নের লক্ষে উপকরণ সমূহের পরিচিতি তুলে ধরে পিবিএম কার্যক্রম বাস্তবায়নের লক্ষে উপকরণ সমূহের ব্যবহার নিশ্চিতকরণ ও সঠিকভাবে পূরণের বিষয়সহ বিদ্যালয় পরিদর্শন নিয়ে প্রধান শিক্ষকদের সাথে মত বিনিময় করেন।

অনুষ্ঠান পরিচালনা করেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ইসমাইল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন