parbattanews

পাহাড়ে শিক্ষার হার বৃদ্ধি আমার লক্ষ্য: বীর বাহাদুর


স্টাফ রিপোর্টার:
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, পাহাড়ে প্রতিটি শিশুকে শিক্ষিত হতে হবে।পাহাড়ে শিক্ষার হার বৃদ্ধিই আমার লক্ষ্য এর জন্য যেখানে যা দরকার সব কিছু করা হবে।

শুক্রবার প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অডিটরিয়াম রুমে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কতৃক বরাদ্দকৃত ল্যাপটপ বিতরণ অনুষ্ঠান জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লার সভাপতিত্বে পুলিশ সুপার দেবদাশ ভট্টাচার্য্য, জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তামোমিনুর রশিদ আমিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবু জাফর, জেলা পরিষদ সমস্য কাজি মজিবর রহমান ও প্রাথমিক শিক্ষা অফিসার ফারুখ আজম প্রমুখ বক্তব্য রাখেন।

অন্যন্যদের মাঝে জেলা পরিষদ সদস্য ক্যসাপ্রু, কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, লক্ষি পদ দাশ, সিংইয়াং ম্রো, জুয়েল বম, মো. জহিরুল ইসলাম, তিংতিংম্যা, ফিলিপ ত্রিপুরা, পাতেমা পারুল বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, পাহাড়ে প্রাথমিক বিদ্যালয়গুলোতে এক সময় শিক্ষার জন্য ছাত্র-ছাত্রী পাওয়া যেত না। ছাত্র-ছাত্রীদের সংখ্যা বর্তমানে অধিকাংশ বিদ্যালয় গুলোতে বসার স্থান সংকুলান না হওয়ায় প্রতি বছর ক্লাস রুম বৃদ্ধি করতে হচ্ছে।

তিনি আরো বলেন, মাধ্যমিক বিদ্যালয়ের সংখ্যা কম থাকায় প্রতি বছর পঞ্চম শ্রেণী থেকে প্রাথমিক বিদ্যালয়গুলোকে শ্রেণী বৃদ্ধি করে শিক্ষার কর্যক্রম পরিচালনা করা হচ্ছে।

অনুষ্ঠানে জেলার চার উপজেলার ২১টি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ করা হয়। পরে আপদকালীন পরিস্থিতি মোকাবেলায় জি আর খাত হতে পার্বত্য বিষয়ক মন্ত্রণালয় ৩৫ জনকে ১০ হাজার টাকা করে অনুদানের চেক বিতরণ করেন প্রধান অতিথি বীর বাহাদুর।

Exit mobile version