parbattanews

পাহাড়ে সেনা কর্মকর্তা হত্যার প্রতিবাদে রাঙ্গামাটিতে বিক্ষোভ ও মানববন্ধন

বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমান হত্যার প্রতিবাদে রাঙ্গামাটিতে বিক্ষোভ মিছিল, মনববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নেতারা।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১০টায় রাঙ্গামাটি সদরে সংগঠনটির নেতৃত্বে ও রাঙ্গামাটি জেলার সভাপতি মো. সাব্বিরের সভাপতিত্বে এই বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় জেএসএস মূল দলের কেন্দ্রীয় সভাপতি সন্তু লারমাকে আইনের আওতায় এনে বিচারে করাসহ জেলা পরিষদ আঞ্চলিক পরিষদের নির্বাচনের দাবী করেন বিক্ষোভকারীরা।

সমাবেশে বক্তারা বলেন, ‘সন্তু লারমার গাড়ি থেকে জাতীয় পতাকা নামিয়ে তাকে বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে এবং জেলা পরিষদ ও আঞ্চলিক পরিষদের নির্বাচনের দাবী এবং পার্বত্য এলাকায় সেনা ও পুলিশ ক্যাম্প পুনঃস্থাপনসহ সেখানে চিরদিনের জন্য শান্তি ফিরিয়ে আনার দাবি করেন বিক্ষোভকারীরা। এসময় রাঙ্গামাটিতে সন্তু লারমাকে অবাঞ্চিত ঘোষনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ রাঙামাটি জেলা শাখার সভাপতি , সহ-সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সিঃ সহ-সভাপতি মোঃ হাবিব আজমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ রাঙামাটি জেলার সহ- সভাপতি কাজী মো. জালোয়া, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো. সোলায়মান, সাংগঠনিক সম্পাদক আবু বকক্কর সিদ্দীক, প্রচার সম্পাদক হুমায়ন কবির, জেলা নেতা মোঃ আজম, মো. হালিম, পার্বত্য চট্টগ্রাম মহিলা পরিষদ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক,পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ প্রমুখ।

গত ২ ফেব্রুয়ারি বান্দরবানের রুমা উপজেলার বথি ত্রিপুরা পাড়ায় সেনাবাহিনীর একটি টহল দলের ওপর জেএসএস (মূল দল) এর সশস্ত্র সন্ত্রাসীরা গুলিবর্ষণ করে। এতে গুলিবিদ্ধ হয়ে সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমান নিহত ও একজন আহত হন। এ সময় আত্মরক্ষার্থে সেনাবাহিনী পাল্টা গুলি চালালে তিন সন্ত্রাসী নিহত হয়। সেনাবাহিনীর দাবি, নিহত সন্ত্রাসীরা জেএসএস মূল দলের সদস্য।

Exit mobile version