parbattanews

পাহাড় কেটে সরকারি জমিতে বাড়ি নির্মাণ, রোহিঙ্গাকে এক মাসের জেল

কক্সবাজার শহরের পাহাড়তলীতে পাহাড় কেটে সরকারি খাস জমিতে বাড়ি নির্মাণ করার অভিযোগে সিরাজ দৌল্লাহ নামের রোহিঙ্গা নাগরিককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার (৩১ মে) কক্সবাজার সদর সহকারী কমিশনার (ভূমি) নু এ মং মারমা এই সাজা প্রদান করেন। একই সঙ্গে রোহিঙ্গাকে জমি বিক্রি, বাড়ি নির্মাণে সহায়তাসহ সংশ্লিষ্ট সবাইকে আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

দণ্ডিত সিরাজ দৌল্লাহ মিয়ানমারের মংডুর বাসিন্দা। শহরের পাহাড়তলী ইসলামপুর শাহনুর পাড়ায় পাহাড় কেটে সরকারি খাস জমিতে বাড়ি নির্মাণ করে আসছিল রোহিঙ্গা সিরাজ। এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ হলে প্রশাসনের টনক নড়ে। ঘটনাস্থলে গেলে সত্যতা মেলে। অবশেষে অভিযান চালায় সদর এসিল্যান্ড।

রোহিঙ্গা সিরাজকে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে, তার বাড়ি মায়ানমার মংডুতে। ১০/১৫ বছর আগে বাংলাদেশে এসেছে।। নুর মোহাম্মদ প্রকাশ লম্বা নুর মোহাম্মদ নামের আরেক রোহিঙ্গাকে ব্যবহার করে খাস জমিতে বাড়ি নির্মাণ করে আসছিল। তবে, এই বাড়ি তার নয় বরং নিজেকে পাহারাদার দাবি করেছে সিরাজ দৌল্লাহ।

পাহাড় কেটে সরকারি জমিতে বসতবাড়ি নির্মাণসহ যে কোন অপরাধীর বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান সহকারী কমিশনার (ভূমি) নু এ মং মারমা।

Exit mobile version