কাজ করছে সেনাবাহিনী

পাহাড় ধসে খাগড়াছড়ি-সাজেক সড়কে কয়েক হাজার পর্যটক আটকা

fec-image

পাহাড় ধসে সড়ক বন্ধ থাকায় খাগড়াছড়ি-সাজেক সড়কের দুই পাড়ে কয়েক হাজার পর্যটক আটকা পড়েছে। মঙ্গলবার (৪ অক্টোবর) বিকাল থেকে ভারী বর্ষণের কারণে রাতে এই পাহাড় ধসের ঘটনা ঘটেছে সেনাবাহিনী। সড়ক যোগাযোগ স্বাভাবিক করতে কাজ করছে সেনাবাহিনী।

জানা গেছে, সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা ও সরকারি বন্ধের কারণে মেঘের রাজ্য হিসেবে খ্যাত রাঙামাটি সাজেক ভ্যালিতে বিপুল সংখ্যক পর্যটকের ঢল নামে। সাজেকের প্রায় ১১২টি কটেজ সবগুলোই বুকিং। কিন্তু মঙ্গলবার বিকাল থেকে টানা ভারী বর্ষণের কারণে খাগড়াছড়ি-সাজেক সড়কের নন্দারাম এলাকায় পাহাড় ধসে পড়লে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্ন দেব বর্মন জানান, সাজেকে মঙ্গলবার (৪ অক্টোবর) ছোট-বড় মিলে ২শত গাড়ি অবস্থান করছে। সব মিলে প্রায় ৪ হাজার পর্যটক অবস্থান করছে। অপর দিকে বুধবার (৫ অক্টোবর) সকালে খাগড়াছড়ি থেকে আরো শতাধিক গাড়ি সাজেকের পথে রওনা দেয়। বিকালেও আরো শতাধিক পর্যটকের গাড়ি যাওয়ার কথা রয়েছে।

খাগড়াছড়ি সেনা রিজিয়নের স্টাফ অফিসার মেজর মো. জাহিদ হাসান জানান, সকাল থেকে সেনাবাহিনীর ইসিবির সদস্যরা ধসে পড়া পাহাড়ের মাটি সরাতে কাজ করছে। দ্রুত সময়ের মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে।

বাঘাইছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার দুপুরে বলেন, গতকাল রাতে বাঘাইছড়িতে বৃষ্টিপাত হয়েছিলো। যে কারণে সাজেকে পাহাড় ধসের ঘটনা ঘটেছে।  তবে কোন ক্ষয়-ক্ষতি হয়নি।
ইউএনও আরও বলেন, সড়ক থেকে মাটি সড়াতে কাজ করছে সেনাবাহিনী। কয়েক ঘন্টার মধ্যে যান চলাচল স্বাভাবিক করা যাবে।
Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, পর্যটক, পাহাড় ধস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন