parbattanews

পাহাড় ধসে নিহত সেনা সদস্যদের জানাজা সম্পন্ন

পার্বত্যনিউজ ডেস্ক:

পাহাড়ধসে রাঙামাটির মানকছড়িতে নিহত দুই সেনা কর্মকর্তাসহ চার সেনা সদস্যের জানাযা অনুষ্ঠিত হয়েছে আজ বুধবার।

বাদ জোহর ঢাকার সেনানিবাসের কেন্দ্রীয় মসজিদে এই জানাযা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজসহ সশস্ত্রবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

জানাযা শুরুর আগে দেওয়া বক্তব্যে নিহত সেনা কর্মকর্তা মেজর মাহফুজুল হক ও ক্যাপ্টেন মো. তানভির সালামের বাবা দেশের সেবায় তাদের ছেলে জীবন উৎসর্গ করায় গর্ববোধ করেন। সবার কাছে ছেলের আত্মার মাগফিরাত কামনায় দোয়া চান। পরে জানাযা অনুষ্ঠিত হয়।

জানাযা শেষে সেনাবাহিনী প্রধান নিহত সেনা সদস্যদের পরিবারের সদস্যদের খোঁজখবর নেন এবং সান্ত্বনা জানান। পরে নিহত করপোরাল মো. আজিজুল হক ও সিপাহী শাহীন আলমের মরদেহ তাদের গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের সামরিক মর্যাদায় দাফন করা হবে।

আর বৃহস্পতিবার মেজর মাহফুজুল হক ও ক্যাপ্টেন তানভীর সালামকে বনানীর সামরিক কবরস্থানে দাফন করা হবে। মঙ্গলবার রাঙামাটির মানকছড়িতে পাহাড়ধসের পর উদ্ধারকাজ করার সময় নিহত হন এই চার সেনা সদস্য।

টানা বৃষ্টিতে পাহাড় ধসে রাঙামাটিতে ১০১, চট্টগ্রামে ৩৬ ও বান্দরবানে ছয়জন নিহত হয়েছে। এদের চার সেনা সদস্য রয়েছেন। তাঁরা রাঙামাটিতে উদ্ধার কাজ করছিলেন।

Exit mobile version