parbattanews

পিইসি পরীক্ষায় ৬০০ নম্বর পেয়ে দেশ সেরা নওগাঁর মেয়ে জেরিন 

ডেস্ক রিপোর্ট:

এবারের প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় ৬০০ নম্বরের মধ্যে ৬০০ পেয়ে দেশসেরা শিক্ষার্থী হয়েছে নওগাঁর মহাদেবপুর উপজেলার মেয়ে সারা জেরিন। সারা উপজেলার মালঞ্চ কিন্ডারগার্টেনের শিক্ষার্থী।

সদ্য প্রকাশ হওয়া পিইসি পরীক্ষায় সর্বোচ্চ ৬০০ তে পুরো নম্বর পেয়ে দেশ সেরা হয়েছে সারা জেরিন। নওগাঁর মহাদেবপুর উপজেলার কলোনী পাড়ার বাসিন্দা সারা জেরিনের এ সাফল্যে উচ্চসিত মহাদেবপুরবাসী। সাফল্যময় ফলাফলের অধিকারী এ শিক্ষার্থীকে অভিনন্দন জানাচ্ছেন বিভিন্ন মহল থেকে।

সারা জেরিন মহাদেবপুর উপজেলার মালঞ্চ কিন্ডার গার্ডেন থেকে এবারের পিইসি পরিক্ষায় অংশ নেয়। পরীক্ষা দেওয়ার পর থেকে ভালো ফলাফল আশা ছিল তার। সকলকে তাক লাগিয়ে দেয় যখন দেখে ৬টি বিষয়ের পরীক্ষার প্রতিটিতে ১০০ নম্বর। সারা জেরিনের পিতা সারোয়ার হোসেন পেশায় একজন সরকারি চাকুরীজীবী এবং মা গৃহিনী। দু’ভাই বোনের মধ্যে সারা জেরিন ছোট। পরিবারের নজরদারী আর শিক্ষকদের দিক নির্দেশনা মেনে চলা ছিল সারা জেরিনের সাফল্যের অন্যতম কারণ।

সারা জেরিনের বাবা সারোয়ার হোসেন বলেন, সারা জেরিন স্কুল থেকে ফেরার পর রাতে পড়ার বিষয়গুলো নিয়ে ফলোআপ করতাম। তবে তার পড়ার বিষয়ে কখনো চাপ দিতে হয়নি আমাকে। সে প্রবল ইচ্ছে শক্তিকে কাজে লাগাতো।

স্থানীয় মালঞ্চ কিন্ডার গার্ডেনের প্রধান শিক্ষক তৌফিকুল ইসলাম বলেন, আমরা সারা জেরিনের ভেতর আলাদা একটা ট্যালেন্ট লক্ষ্য করি। সে অনুয়ায়ী তাকে দিক নির্দেশনা দেই। পরীক্ষায় সুন্দর হাতের লেখা ছিল সারা জেরিনের অন্যতম একটি দিক।

পড়াশুনার পাশাপাশি সারা জেরিন গান, কৌতুক ও আবৃত্তি করতো। তবে সে কোচিং বা প্রাইভেটকে খুব গুরুত্ব দিতো না জানান সারার পিতা সারোয়ার হোসেন।

প্রত্যেকটি বিষয়ে ১০০ পাওয়ার কতোটা আশাবাদী ছিল এমন প্রশ্নের উত্তরে জেরিন জানায়, আমি পরীক্ষা দেওয়ার পর দৃঢ় আশাবাদি ছিলাম যে ট্যালেন্টপুল পাবো। ভবিষ্যতে একজন ভাল মানুষ হওয়ার প্রত্যায় ব্যক্ত করে সে জানায় মানব সেবার জন্য আমি বড় হয়ে ডাক্তার হতে চাই।

Exit mobile version