পিএসজির জয়ের ম্যাচে মাইলফলক স্পর্শ মেসি-এমবাপে

fec-image

পিএসজির জয়ের রাতে ক্লাব ফুটবলে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। মেসি-এমবাপ্পের যুগল নৈপুণ্যে মার্শেইকে উড়িয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) হয়ে ২০০ গোল করলেন কিলিয়ান এমবাপে। লিগ ওয়ানে দুই তারকার মাইলফলকের রাতে মার্শেইকে ৩-০ গোলে উড়িয়ে দিলো পিএসজি।

ম্যাচে জোড়া গোল করেন এমবাপে। বাকি গোলটি মেসির। এই জয়ে লিগ ওয়ান টেবিলে ৮ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষেই রইলো পিএসজি। ২৫ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৬০। সমান ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে তাদের ঠিক পরেই মার্শেই।

ফুটবল ইতিহাসের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ইউরোপের সেরা পাঁচ লিগে ৭০০ গোলের মাইলফলক ছুঁয়েছেন মেসি। তার আগে এই ক্লাবে একমাত্র সদস্য ছিলেন পর্তুগিজ যুবরাজ ক্রিশ্চিয়ানো রোনালদো।

এদিকে এমবাপে ২০০ গোল করে হয়েছেন যৌথভাবে পিএসজির সেরা গোলদাতা। এতদিন এককভাবে পিএসজির হয়ে ২০০ গোলের রেকর্ড ছিল এডিনসন কাভানির।

নিকটতম প্রতিদ্বন্দ্বী মার্শেইয়ের মাঠে পিএসজি দাপট দেখিয়ে খেলেছে, বলা যাবে না। বরং বল দখল আর শট নেওয়ায় এগিয়ে ছিল মার্শেই। কিন্তু গোল পায়নি তারা।

ম্যাচের ২৫ মিনিটে এমবাপে এগিয়ে দেন পিএসজিকে। এর চার মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন মেসি। দ্বিতীয়ার্ধে ৫৫ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন এমবাপে। শেশ পর্যন্ত ৩-০ গোলের সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে ক্রিস্টোফে গাল্টিয়েরের দল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন