parbattanews

পিবিসিপির নতুন কমিটির ব্যাপারে কিছুই জানেন না সভাপতি সারোয়ার জাহান খান

পার্বত্যনিউজ রিপোর্ট:

পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ একাংশের কেন্দ্রীয় কমিটি গঠন নিয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন কমিটির সভাপতি সরোয়ার জাহান খান। এক টেলিফোনিক প্রতিক্রিয়ায় তিনি জানান, কে বা কারা তার নাম দিয়েছে এ ব্যাপারে তিনি কিছুই অবগত নন। এদিকে নতুন কমিটির সাংগঠনিক সম্পাদক ইখতিয়ার হোসেন ইমন পার্বত্যনিউজকে নতুন কমিটিতে তার সাংগঠনিক সম্পাদক পদে থাকার কথা স্বীকার করলেও এ পদে তিনি থাকবেন কিনা তা নিয়ে আরো ভাববেন বলে জানিয়েছেন।

শনিবার রাতে সদ্য গঠিত পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক দাবী করে মো. আল মামুন সংবাদ মাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির সূত্র ধরে পার্বত্যনিউজে খাগড়াছড়ির ব্যুরোর বরাতে “ বাঙালি ছাত্র পরিষদের একাংশের পাল্টা কমিটি গঠন” শিরোনামে এক সংবাদ প্রকাশিত হয়। বিজ্ঞপ্তিতে দাবী করা হয়: “ সারোয়ান জাহান খাঁনকে সভাপতি, সাহাজুল ইসলাম সজলকে সাধারণ সম্পাদক ও মো. ইখতিয়ার হোসেন ইমনকে সাংগঠনিক সম্পাদক করে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের একাংশের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে”।

সংবাদ বিজ্ঞপ্তিতে দাবী করা হয়, “শনিবার সকালে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটি গঠনকল্পে চট্টগ্রাম মহানগরস্থ অস্থায়ী কার্যালয়ে পার্বত্য জেলার অধিবাসী অধ্যয়নরত ছাত্র/ছাত্রীদের নিয়ে গঠিত ঢাকা মহাগনর, চট্টগ্রাম মহানগর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, তিন পার্বত্য জেলা, সকল উপজেলা এবং কলেজ কমিটির ৮২ জন কাউন্সিলর নিয়ে একটি জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সকল কাউন্সিলদের সরাসরি ভোটের মাধ্যমে মেধাভিত্তিক সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা, সাংগঠনিক ভিত্তি ও ছাত্রত্বকে প্রাধান্য দিয়ে ২০১৭-২০১৮ বর্ষের জন্য ১০১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়।

কাউন্সিলে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ কেন্দ্রীয় কার্য নিবার্হী সংসদের উপদেষ্টা সাব্বির আহম্মেদ ও আলমগীর কবির নব গঠিত পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির নেতৃত্বে নির্যাতিত পার্বত্য বাঙালিদের উচ্ছেদের নীল নকশা বিতর্কিত ভূমি রিরোধ নিষ্পত্তি কমিশন সংশোধনী-২০১৬ বাতিল করার দাবী, বৈষম্যমূলক উপজাতি কোটা বাতিলের আন্দোলনসহ আট দফা দাবী বাস্তবায়নের আন্দোলন সংগ্রামে এগ্রিয়ে নেওয়ার আহবান জানানো হয়”।

এদিকে সংবাদটি প্রকাশের পর সামাজিক গণমাধ্যমের বেশ কিছু প্রতিক্রিয়া পার্বত্যনিউজ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষিত হয়। এছাড়াও অনেকেই টেলিফোনে যোগাযোগ করে তাদের প্রতিক্রিয়া জানান। এর প্রেক্ষিতে, পার্বত্যনিউজ কর্তৃপক্ষ নিউজের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাথে যোগাযোগ করে অনেক অসঙ্গতি খুঁজে পায়।

নতুন কমিটির সভাপতি হিসাবে সারোয়ার জাহান খানের নাম দেয়া হয়েছে। এ ব্যাপারে সরোয়ারের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমি এ ধরণের কোনো মিটিং এ উপস্থিত ছিলাম না। কে বা কারা কোথায় আমার নাম দিয়েছে তাও আমি জানি না। আমি এর প্রতিবাদ করছি।

এদিকে কমিটির সাধারণ সম্পাদক সাহাজুল ইসলাম সজলের সাথে যোগাযোগ করা সম্ভব না হলেও সাংগঠনিক সম্পাদক ইখতিয়ার হোসেন ইমনের সাথে যোগাযোগ করা সম্ভব হয়। ইমন জানান, ওই মিটিংএ তিনি উপস্থিত ছিলেন না। তার কমিটিতে তাকে যে সাংগঠনিক সম্পাদক পদ দেয়া হয়েছে সেটা তিনি জানেন। এই পদ তিনি স্বীকার করেন কিনা জানতে চাইলে ইমন বলেন, বিষয়টি নিয়ে উপদেষ্টাসহ অন্যদের আরো মতামত নিতে হবে। কমিটির বিষয়ে জানতে চাইলে উপদেষ্টাদের সাথে যোগাযোগের পরামর্শ  দেন।

এদিকে এ বিজ্ঞপ্তি যিনি পার্বত্যনিউজে পাঠিয়েছিলেন ও প্রকাশের অনুরোধ জানিয়ে খাগড়াছড়ি ব্যুরো অফিসে ফোন করেছিলেন, পিবিসিপি একাংশের খাগড়াছড়ি জেলা সভাপতি মো. মাইনুদ্দীনের সাথে এ ব্যাপারে যোগাযোগ করা হলে তিনি বৈঠক ও কমিটি গঠনের কথা স্বীকার করে বলেন, পূর্ণাঙ্গ কমিটি গঠনের আগ পর্যন্ত অনেকেই প্রকাশ্যে আসতে চাইছে না। সে কারণে এ সমস্যা হয়েছে। তবে সকলের মতামত নিয়েই এ কমিটি গঠন করা হয়েছে। সভাপতি প্রসঙ্গে তিনি বলেন, এ মুহুর্তে প্রকাশ্যে আসতে তার ব্যক্তিগত কিছু সমস্যা রয়েছে। কিন্তু তার মতামত নেয়া হয়েছে বলে জোর দিয়ে বলেন।

Exit mobile version