Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

পিবিসিপি খাগড়াছড়ি জেলা শাখা কর্তৃক বই বিতরণ ও খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার ৫ম কাউন্সিল-২০১৭ সম্পন্ন

প্রেস বিজ্ঞপ্তি:

পার্বত্য বাঙালিদের প্রতি সব ধরনের বৈষম্য দূরকরতে আত্বশক্তিতে হব বলিয়ান, গড়ে তুলব দুর্বার আন্দোলন এ প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার ৫ম কাউন্সিল-২০১৭ এবং গরীব ও মেধাবীদের মাঝে ৬০ সেট বই বিতরণ করা হয়েছে।

বুধবার সকাল ১২টায় খাগড়াছড়ি সরকারি কলেজ হলরুমে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা কমিটির সার্বিক সহযোগিতায় বই বিতরণ ও কমিটি গঠন সম্পন্ন করা হয়। ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে খাগড়াছড়ি সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজ এবং মাটিরাঙা ডিগ্রি কলেজের একাদশ, দ্বাদশ শ্রেণির গরীব ও মেধাবী ছাত্র/ছাত্রীদের মাঝে ৬০ সেট বই বিতরণ করা হয়েছে।

কাউন্সিলে খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার আগামী ১ বৎসরের জন্য ১০১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়। ডিগ্রি শেষবর্ষের ছাত্র বাবু মৃদুল বড়ুয়া সভাপতি, কাউসার মাহমুদকে সাধারণ সম্পাদক ও মো. সুমন রানাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সরকারি কলেজের সম্মানিত অধ্যক্ষ প্রফেসর ড. আব্দুস সবুর খান। বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ভারপ্রাপ্ত সভাপতি মো. মাঈন উদ্দীন , জেলা সাধারণ সম্পাদক এসএম মাসুম রানা। জেলা যুগ্ম সম্পাদক জাহিদুল ইসলাম, জেলা প্রচার সম্পাদক মো. শাহীন আলম, টেকনিক্যাল কলেজ সভাপতি মো. ইব্রাহিম খলিল ও সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলাম সহ অন্যান্য শাখার নেতৃবৃন্দরা। সভাপতিত্ব করেন নবনির্বাচিত খাগড়াছড়ি সরকারি কলেজ সভাপতি মো. ইব্রাহিম খলিল।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা সাধারণ সম্পাদক এম মাসুম রানা বলেন পার্বত্য অধিকার হারানো ও বঞ্চিত নিরীহ বাঙালিদের অন্যতম ১০টি সমস্যার মধ্যে প্রধান সমস্যা হলো শিক্ষা ক্ষেত্রে বঞ্চিতকরণ। উদাহরণ হিসেবে বলেন যে বিতর্কিত পার্বত্য চট্টগ্রাম চুক্তিতে এক তরফা ভাবে উপজাতিদের শিক্ষা সহ সামগ্রিক দিকে কোটা সুবিধা সহ অগ্রাধিকার মূলক নীতি অবলম্বন করে এগিয়ে নিয়ে যাচ্ছে।

অন্যদিকে যোগ্যতা থাকার পরও প্রতিযোগিতায় পিছিয়ে থেকে সব ধরনের উচ্চ শিক্ষা ও চাকরী হতে বঞ্চিত হচ্ছে পার্বত্য বাঙালিরা। তাই এই নিরীহ ও গরীব ছাত্রদের এগিয়ে নিতে উৎসাহ প্রদান করছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ। তার অংশ হিসেহে ১ম ধাপে খাগড়াছড়ি সরকারি কলেজের ১১জন শিক্ষার্থীকে বই প্রদান করা হয়। ২য় ধাপে খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল ও কলেজের ৪০জনকে বই বিতরণ করা হয় এবং বুধবার ৩য় ধাপে খাগড়াছড়ি সরকারি কলেজ সহ ৩টি কলেজের মোট ৬০জন কে বই দেওয়া হয়।

তিনি তার বক্তব্যে পার্বত্য বাঙালিদের শিক্ষা ক্ষেত্রে এগিয়ে নিতে বিশেষ কিছু প্রদক্ষেপ হাতে নেওয়ায় জেলা সভাপতি ভা. মো. মাঈন উদ্দীন কৃতজ্ঞতা জানান। সেই সাথে সবাইকে অধিকার আদায়ে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা যুগ্ম সম্পাদক মো. জাহিদুল ইসলাম, টেকনিক্যাল কলেজ সভাপতি মো. ইব্রাহিম খলিল ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম। অনুষ্ঠান সফল ভাবে সম্পন্ন করতে সার্বিক সহযোগিতার জন্য সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন