parbattanews

পিসিপি’র নতুন সভাপতি বিনয়ন চাকমা এবং সাধারণ সম্পাদক অনিল চাকমা

প্রেস বিজ্ঞপ্তি : ‘সংগ্রামী লাইনের ধারা এগিয়ে নিন, সুবিধাবাদের বিরুদ্ধে মতাদর্শগত সংগ্রাম পরিচালনা করুন’ এবং ‘অধিকার আদায়ের লক্ষ্যে উন্নত চিন্তা-মতাদর্শে সুসজ্জিত হোন, নিজেদের দক্ষতা-য্যেগ্যতা আরো শাণিত করুন’ এই দুই স্লোগানকে সামনে রেখে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ঢাকায় ২১-২৩ জানুয়ারি ২০১৭ তিন দিনব্যাপী ২৩তম কেন্দ্রীয় কাউন্সিল সম্পন্ন করেছে।

কাউন্সিলটি গত ২১ জানুয়ারি ২০১৭ ঢাকা বিশ্ববিদ্যালয়ে অপরাজেয় বাংলায় বেলুন উড়িয়ে উদ্বোধনের মাধ্যমে ছাত্র সমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হয় এবং সমাবেশ শেষে একটি র‌্যালি করা হয়।

এর পর ২২-২৩ জানুয়ারি বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ হল রুমে দুই দিনব্যাপী কাউন্সিল অধিবেশন চলে। কাউন্সিল অধিবেশনে ২৩তম কেন্দ্রীয় কাউন্সিল প্রস্তুতি কমিটি আহ্বায়ক বিনয়ন চাকমার সভাপতিত্বে, সদস্য সচিব বিপুল চাকমার সঞ্চালনায় পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে জেলা, বিশ্ববিদ্যালয়, মহানগর, থানা, কলেজ কমিটি’র প্রতিনিধিরা স্ব-স্ব এলাকা ও সাংগঠনিক রিপোর্ট পেশ করেন।

প্রতিনিধিদের রিপোর্ট পেশ শেষ হলে, পিসিপি’র কেন্দ্রীয় নেতৃবৃন্দ প্রতিনিধি ও পর্যবেক্ষকদের উদ্দেশ্য বক্তব্য প্রদান করেন।

কাউন্সিল অধিবেশনের ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কাউন্সিলের ৩য় দিনে দ্বিতীয় অধিবেশনে উপস্থিত প্রতিনিধি পর্যবেক্ষকদের সর্বসম্মতিক্রমে বিনয়ন চাকমাকে সভাপতি, অনিল চাকমাকে সাধারণ সম্পাদক ও সুনয়ন চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট ২৩তম কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়।

নতুন কমিটিকে শপথবাক্য পাঠ করান ইউপিডিএফ-এর সাধারণ সম্পাদক রবিশংকর চাকমা।

Exit mobile version