১৩ শর্তে পিসিপি’র প্রতিনিধি সম্মেলনের অনুমতি

brush_canvas_texture_Background_BS08062_wallcoo

স্টাফ রিপোর্টার, পার্বত্যনিউজ :

পার্বত্য শান্তি চুক্তিবিরোধী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ সমর্থিত বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ-পিসিপি-কে ১৩ শর্তে ৯ ও ১০ নভেম্বর দু’দিনের কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনের অনুমতি দেওয়া হয়েছে। খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: মাসুদ করিম এই সম্মেলনের অনুমতি দেন।

শুক্রবার জেলা প্রশাসক মো: মাসুদ করিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ অনুমতির কথা জানানো হয়। প্রতিনিধি সম্মেলনের জন্য ১৩ শর্ত হলো, পাহাড়ি ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সম্মেলন ক্ষুদ্র নৃ-জনগোষ্ঠী সাংস্কৃতিক ইনিস্টিটিউটে করতে হবে, প্রধানমন্ত্রীর ভেন্যুতে যেন কোনো ধরনের সমস্যা না হয় তা লক্ষ্য রাখতে হবে, সফরসঙ্গীদের কোনো ধরনের যেন সমস্যা না হয় তা নিশ্চিত করতে হবে, অনুষ্ঠানস্থলের সামনে রাস্তার ওপর পার্কিং করা যাবে না, বিদ্বেষমূলক বক্তব্য দেওয়া থেকে বিরত থাকতে হবে।

এছাড়াও শর্তে সীমিত পরিসরে ও স্বল্প আওয়াজে মাইক ব্যবহার করতে হবে, অপ্রাপ্ত বয়স্ক ও কোমলমতি ছাত্রছাত্রীদের সম্মেলনে উপস্থিতি হতে বিরত রাখতে বলা হয়েছে। প্রতিনিধি সম্মেলনের অনুমতি না দেয়ার অভিযোগে খাগড়াছড়িতে প্রধানমন্ত্রীর আগমনের দিন ১১ নভেম্বর সোমবার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দেয় ঘোষণা করে ইউপিডিএফ সমর্থিত বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ-পিসিপি। প্রতিনিধি সম্মেলনের অনুমতি পাওয়ার কথা স্বীকার করে ইউপিডিএফ সমর্থিত বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ-পিসিপি‘র কেন্দ্রীয় সভাপতি থুইক্যাচিং মারমা পার্বত্যনিউজকে বলেন, এখনো পর্যন্ত সোমবারের ঘোষিত সড়ক সড়ক অবরোধ প্রত্যাহারের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন