parbattanews

পিসিপি’র মাটিরাঙ্গা ডিগ্রী কলেজ শাখার কাউন্সিল সম্পন্ন

প্রেস বিজ্ঞপ্তি : বৃহত্তর পাবর্ত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) মাটিরাংগা ডিগ্রী কলেজ শাখার ৫ম কাউন্সিল সম্পন্ন হয়েছে। রবিবার (২০ নভেম্বর ২০১৬) সকাল ১০ টায় মাটিরাঙ্গা সদরে এই কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিল অধিবেশন শুরুতে গণতান্ত্রিক আন্দোলনে যারা শহীদ হয়েছেন, পঙ্গুত্ব বরণ করেছেন ও যারা কারাবরণ করছেন তাদের সকলের প্রতি শ্রদ্ধা ও সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

কাউন্সিলে পিসিপি’র মাটিরাঙ্গা ডিগ্রী কলেজ শাখার সহ-সভাপতি সম্পাদক সন্তোষ ত্রিপুরার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নয়ন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর মাটিরাংগা ও গুইমারা উপজেলার সংগঠক ক্যায়চিং মারমা, পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার অর্থ সম্পাদক জহেল চাকমা, খাগড়াছড়ি সরকারি কলেজ শাখা থুইলাপ্রু মার্মা, মানিকছড়ি কলেজ শাখা সাংগঠনিক সম্পাদক প্রদীপ ত্রিপুর, গুইমারা উপজেলা শাখার সাধারন সম্পাদক সন্তোষ চাকমা ও স্বাগত বক্তব্য রাখেন মাটিরাংগা ডিগ্রী কলেজ শাখার অর্থ সম্পাদক সৌরভ ত্রিপুরা প্রমূখ।

কাউন্সিলে বক্তারা অভিযোগ করে বলেন, রাষ্ট্রীয় বাহিনীরা পার্বত্য চট্টগ্রামকে নিয়ে নানান তালবাহানা করে যাচ্ছে। পাহাড়ি জাতির অস্তিত্বকে ধ্বংস করে দেওয়ার জন্য নামে বেনামে সেখানে চলছে সেনা-বিজিবি-পুলিশের যৌথবাহিনী অভিযান। পাহাড়িদের গ্রামে গ্রামে সেনাবাহিনীদের অপারেশন নামে বাড়ী ঘরে তল্লাশি, ধর্মীয় গুরুদের উপর নির্যাতন, হামলা রাতের আঁধারে সাধারণ ছাত্র ও জনগণের বাড়ি ঘর ঘেরাও করে আটক করে নিয়ে আসার পর শিারিরীক নির্যাতন এবং হয়রানিমূলক বিভিন্ন ধরনের মিথ্যা মামলা সাজিয়ে কারাগারের প্রেরণের মত ঘটনা প্রতিনিয়ত ঘটেতেছে। তা পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি ছাত্র-যুব-নারী সমাজ সহ জনগণরা প্রতিবাদ জানালেও সরকার তা কোন আমলে নেয় না।

পরে কাউন্সিল অধিবেশনে, উপস্থিত সকলের সর্বসম্মতি ক্রমে মোহিনী ত্রিপুরাকে সভাপতি রুপান্তর ত্রিপুরাকে সাধারণ সম্পাদক ও পলাশ ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট একটি নতুন কমিটি গঠন করা হয়।

নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান পিসিপি’র জেলার শাখার অর্থ সম্পাদক জহেল চাকমা।

Exit mobile version