parbattanews

পিসিপি-ডিওয়াইএফ নেতাদের মুক্তির দাবিতে হুদুকছড়িতে পিসিপি’র বিক্ষোভ

প্রেস বিজ্ঞপ্তি:

পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রতন স্মৃতি চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের বাঘাইছড়ি উপজেলা শাখার সভাপতি অঙ্গদ চাকমাকে গ্রেফতারের প্রতিবাদে ও তাদের নিঃশর্ত মুক্তির দাবিতে মিছিল ও সমাবেশ করেছে পাহাড়ি ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখা।

শনিবার (৪ এপ্রিল) বেলা ২টার সময় হুদুকছড়িতে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বড় মহাপুরুম উচ্চ বিদ্যালয় ফটক থেকে মিছিল শুরু হয়ে বাজার প্রদক্ষিণ করে ইউপিডিএফ জেলা কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়। এতে বক্তব্য রাখেন পিসিপি রাঙামাটি জেলা শাখার সভাপতি বাবলু চাকমা।

সমাবেশে বাবলু চাকমা আজ শনিবার সকালে পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রতন স্মৃতি চাকমাকে গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে বলেন, ‘ন্যায়সঙ্গত ও যৌক্তিক দাবিতে মিছিল-মিটিং ও সভা-সমাবেশ করা একটি সংবিধান স্বীকৃত গণতান্ত্রিক অধিকার। এইচএসসি পরীক্ষা চলাকালীন নিরবিচ্ছিন্ন বিদ্যুত সরবরাহের দাবি একটি যৌক্তিক ও জনগণের দাবি। অথচ প্রশাসন এই যৌক্তিক দাবিতে মিছিল আয়োজনে বাঁধা ও ধরপাকড় চালিয়ে চরম ফ্যাসিবাদী আচরণ করেছে।’

সমাবেশ থেকে তিনি অবিলম্বে আটক পিসিপি নেতা রতন স্মৃতি চাকমা ও ডিওয়াইএফ নেতা অঙ্গদ চাকমাকে নিঃশর্ত মুক্তি, নেতা-কর্মীদের নামে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহার, পার্বত্য চট্টগ্রামের চলমান ধরপাকড়, নির্যাতন, ভূমি বেদখল বন্ধ করে পার্বত্য চট্টগ্রামে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে দেয়ার দাবি জানান। অন্যথায় পাহাড়ি ছাত্র পরিষদ আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য থাকবে বলে তিনি হুঁশিয়ারী উচ্চারণ করেন।

এছাড়া সমাবেশ থেকে দীঘিনালায় বিজিবি ব্যাটালিয়ান হেডকোয়ার্টারের নামে ২১টি পরিবারকে উচ্ছেদ করা হয়েছে অভিযোগ এনে তাদের অবিলম্বে স্ব স্ব জমি ফেরত দেয়াসহ দীঘিনালাবাসীর নামে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

একই দাবিতে পিসিপি নানিয়াচর থানা শাখার উদ্যোগেও বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে বক্তব্য রাখেন পিসিপি নানিয়াচর থানা শাখার সভাপতি রিপন আলো চাকমা, সদস্য সুজন মনি চাকমা ও হিল উইমেন্স ফেডারেশন রাঙামাটি জেলা শাখার সদস্য মন্টি চাকমা।

Exit mobile version